৫ বছরের মধ্যে ভারতের সঙ্গে রেল যোগাযোগ চালু হবে

শুক্রবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:৫৮ অপরাহ্ণ | 436 বার

৫ বছরের মধ্যে ভারতের সঙ্গে রেল যোগাযোগ চালু হবে
Advertisements

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, শিগগিরই পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা এবং আগামী ৫ বছরের মধ্যে বাংলাবান্ধা থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত সরাসরি রেল যোগাযোগ চালু করা হবে।

শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজে আয়োজিত এক সংর্বধনা ও পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, দেশের রেলপথ উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে। পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপাল, ভুটান এবং ভারতের মধ্যে রেল যোগাযোগ সম্প্রসারিত হবে।

তিনি বলেন, পিঠা উৎসব বাঙালি সংস্কৃতির একটি অনুসঙ্গ। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংস্কৃতির এই চর্চা লালন করতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপসংস্কৃতি যাতে সমাজে অনুপ্রবেশ করতে না পারে, সেই মানসিকতা আমাদের গড়ে তুলতে হবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মজিদ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য রাখেন।

 

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh