ফলোআপ

৩ জনের মরদেহ উদ্ধার : সেলফি উঠাতে গিয়ে নৌকাডুবি !

শনিবার, ০১ সেপ্টেম্বর ২০১৮ | ৪:৩৫ অপরাহ্ণ | 532 বার

৩ জনের মরদেহ উদ্ধার : সেলফি উঠাতে গিয়ে নৌকাডুবি !
Advertisements

পাবনার চাটমোহরের চলনবিলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের মধ্যে ৩ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও ডুবুরী দল। আর মোবাইলে সেলফি উঠাতে গিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

শনিবার সকাল ১১টার দিকে ঈশ্বরদীর কলাম লেখক মোশারফ হোসেন মুসার স্ত্রী শাহনাজ পারভীন পারুল এর মরদেহ এবং দুপুর দেড়টার দিকে স্বপন বিশ্বাসের শিশুকন্যা সাদিয়া খাতুনের উদ্ধার করে তারা।

এ সময় দুর্ঘটনা কবলিত নৌকাটিও উদ্ধার করে উদ্ধারকারীরা। রাজশাহী থেকে আসা ডুবুরী দলের প্রধান মো: নুরুন্নবী এ তথ্য নিশ্চিত করেন।

Sadia Dead Body

এর আগে শুক্রবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে উদ্ধার করা হয় ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি’র স্ত্রী মমতাজ পারভীন শিউলীর এর মরদেহ।

শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে চলনবিলের চাটমোহর উপজেলার হান্ডিয়াল পাইকপাড়া ঘাট এলকায় নৌকাডুবির এ দূর্ঘটনা ঘটে।

নৌকাডুবির ঘটনায় এখনও ২ জন নিখোঁজ রয়েছেন। এরা হলেন, ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি, ঈশ্বরদী আমবাগান এলাকার ব্যবসায়ী রফিকুল ইসলাম স্বপন বিশ্বাস।

এর আগে শুক্রবার রাত ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে এবং রাত ১১টা ৫০ মিনিটে পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করে।

খবর পেয়ে শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ ও উদ্ধার তৎপরতার খোঁজখবর নেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

Dub-00
জেলা প্রশাসক পরিদর্শণ শেষে মৃতদের প্রত্যেক পরিবারকে নগদ ২০ হাজার টাকা অনুদান দেন। এছাড়া প্রথম উদ্ধারকাজে অংশ নেয়া কিশোর সুমন হোসেনকে নগদ ৫ হাজার টাকা ও তার লেখাপড়ার দায়িত্ব নেন জেলা প্রশাসক।

এর আগে শুক্রবার রাতে ঘটনাস্থলে ছুটে যান চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বদরুদ্দোজা।

এদিকে, দূর্ঘটনার পর প্রথম অবস্থায় উদ্ধারকারী কিশোর সুমন হোসেন জানায়, আমি ওই নৌকার পিছনে ছিলাম। দুর্ঘটনার সময় আমি প্রথমে মানুষজনকে উদ্ধার করি। ২২ জনের মধ্যে ১৭ জনকে উদ্ধার করি। বাকি ৫ জন নিখোঁজস ছিল।

সুমন আরো জানায়, মুলত নৌকায় বেড়ানোর সময় নৌকার ছাদের ওপর (ছই) উঠে মোবাইলে সেলফি উঠাতে গিয়ে ছই ভেঙ্গে বিলের পানিতে ডুবে যায় নৗকাটি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh