৩৫ ঘণ্টা ধ্বংসস্তূপের নীচে দশ মাসের শিশু, অতঃপর জীবিত উদ্ধার

মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ | ১২:১০ পূর্বাহ্ণ | 421 বার

৩৫ ঘণ্টা ধ্বংসস্তূপের নীচে দশ মাসের শিশু, অতঃপর জীবিত উদ্ধার
প্রতীকি ছবি
Advertisements

কথায় আছে ‘রাখে আল্লাহ মারে কে’!‌ তবে কথাটি হয়ত রাশিয়ার মানুষরা জানেন না। জানলে তারা হয়তো একই কথা বলতেন। কারণ সম্প্রতি তারা এই রকমই একটি ঘটনার সাক্ষী হয়েছেন। যেখানে ৩৫ ঘণ্টা ধ্বংসস্তূপের নীচে থাকার পরও জীবিত উদ্ধার হল দশ মাসের এক শিশু।

এরআগে গত ৩১ ডিসেম্বর রাশিয়ার মাগনিতোগোরস্ক শহরে একটি ১০ তলা অ্যাপার্টমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপরই ধ্বসে পড়ে গোটা বিল্ডিংটি।

ওই ঘটনায় নয়জনের মৃত্যুর কথা জানা গেছে। নিখোঁজ হন বেশ কয়েকজন। প্রাথমিক তদন্তে সামনে আসে, গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ হওয়ার পরই এই ভয়ানক দুর্ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, ধ্বংসস্তুপের মধ্যে উদ্ধারের কাজ চলছিল। এরপর কাজ থামিয়ে কোথা থেকে শিশুটির কান্নার আওয়াজ আসছে, তা দেখতে থাকেন উদ্ধারকার্যের সঙ্গে যুক্ত কর্মীরা। এরপর তাকে জীবিত বের করে আনা হয়।

দেখা যায়, একটি দোলনায় কম্বলে মোড়া রয়েছে শিশুটি। তবে প্রায় মাইনাস ৩০ ডিগ্রি তাপমাত্রা ওই রকম ভাবে চাপা পড়ে থাকায় তার শরীরে নানান ক্ষত হয়েছিল। শিশুটির মাথা এবং পায়ের একাধিক জায়গায় আঘাতও লাগে।

চিকিৎসার জন্য ইভান নামে শিশুটিকে উড়োজাহাজে করে মস্কো নিয়ে যাওয়া হয়। এরআগে তার মাকেও জীবিত উদ্ধার করা হয়েছিল।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh