৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট

সোমবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:০৯ অপরাহ্ণ | 363 বার

৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট

আগামী ৩০ মে থেকে শুরু হতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে সম্মানের আসর আইসিসি বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের দ্বাদশ আসর। সর্বশেষ ১৯৯৯ বিশ্বকাপ আয়োজন করেছিল ইংল্যান্ড।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটটি দল সরাসরি খেলছে এবারের বিশ্বকাপে। দলগুলো হলো- স্বাগতিক ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্ক। আর বাছাইপর্ব থেকে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। তাই মোট ১০টি দল নিয়ে হচ্ছে এবারের টুর্নামেন্টে।

এই ১০ দলকে নিয়ে প্রথমে হবে লিগ পর্ব। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনালে জয়ী দু’দল খেলবে ফাইনালে।

ইংল্যান্ড ও ওয়েলসের মোট ১১টি ভেন্যুতে এবারের আসরের ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের। লন্ডনের ওভালে আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign