১৭ ফিট লম্বা গর্ভবতী পাইথন ধরলেন বিজ্ঞানীরা

সোমবার, ০৮ এপ্রিল ২০১৯ | ১১:৪৫ অপরাহ্ণ | 539 বার

১৭ ফিট লম্বা গর্ভবতী পাইথন ধরলেন বিজ্ঞানীরা

সবচেয়ে বড় ১৭ ফিট লম্বা পাইথন ধরা পড়ল বিজ্ঞানীদের হাতে। এতো বড় পাইথন আগে কখনও দেখা যায়নি বা কেউ ধরতে পারেনি। যুক্তরাষ্ট্রের শহর ফ্লোরিডায় এই পাইথনটি ধরা পড়েছে। যা নিয়ে ওই রাজ্যে রীতিমত উৎসাহ মানুষের ঢল নেমেছে। ১৪০ পাউন্ড ওজনের এই পাইথনের পেটে ৭৩টি ডিম রয়েছে বলে বিজ্ঞানীরা দাবি করেছেন।

বিজ্ঞানীদের দেয়া তথ্য জানা গেছে, পাইথনের পেটে থাকা ডিমগুলি পরিণতি পেতে চলেছে। দক্ষিণ ফ্লোরিডার সবচেয়ে বড় সাইপ্রেস ন্যাশানাল প্রিজার্ভ এলাকা থেকে এই বৃহৎ পাইথনটি ধরা পড়ে। নতুন ট্র‌্যাকিং টেকনোলজির সাহায্যে গর্ভবতী পাইথনকে আটক করা সম্ভব হয়েছে।

কিন্তু এই গর্ভবতী পাইথনের সঙ্গে পুরুষ পাইথনেরও থাকার কথা। এখন তাকে খোঁজার কাজ চলছে। সাধারণত গর্ভবতী পাইথন যেখানে থাকে তার আশেপাশেই সেই পুরুষ পাইথনের থাকার কথা। যদিও তাকে এখনও আটক করা সম্ভব হয়নি।

বিজ্ঞানীদের প্রতিনিধি দল স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে, ‘পাইথন সাপকে উদ্ধার করার পর সেখানের অনেক জিনিসও নিয়ে আসা হয়েছে। যা আবিষ্কারের কাজে লাগবে। পাইথন সাপের জীবন–প্রক্রিয়া নিয়েও অনেক কিছু জানা সম্ভব হবে। তবে এই ধরণের পাইথন অন্যান্য বন্য জীব-জন্তুর কাছে বড় বিপদ। এরা দ্রুত বংশবিস্তারও করতে পারে।’‌

সব মিলিয়ে আবিষ্কারের জন্য পাইথন কাজে আসবে বলে মনে করছেন সেদেশের বিজ্ঞানীরা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign