১৫৭ জনকে নিয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত

সোমবার, ১১ মার্চ ২০১৯ | ১:১৩ পূর্বাহ্ণ | 459 বার

১৫৭ জনকে নিয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত
প্রতীকি ছবি

যাত্রী এবং বিমানকর্মী মিলিয়ে মোট ১৫৭ জনকে নিয়ে মাঝ আকাশে ভেঙে পড়লোইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমান। নাইরোবিগামী বোয়িং ৭৩৭–৮০০ ম্যাক্স বিমানে ছিলেন ১৪৯ জন যাত্রী এবং আটজন বিমানকর্মী।

স্থানীয় সময় রোববার সকাল ৮.‌৪৪ মিনিটে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন ইথিওপিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে, ইথিওপিয়ার রাজধানী আদিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দূরে দক্ষিণপূর্বের ছোট শহর বিশোফ্‌তুতে ভেঙে পড়েছে ইটি ৩০২।

এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, আদিস আবাবার বোলে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রোববার সকাল ৮.‌৩৮ মিনিটে নাইরোবির উদ্দেশ্যে রওনা দিয়েছিল বিমান ইটি ৩০২। নাইরোবির জোমো কেনিয়াট্টা আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ১০.‌২৫ মিনিটে অবতরণের কথা ছিল বিমানের।

কিন্তু ওড়ার ছয় মিনিটের মধ্যেই বিমানের সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিসি’র। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় উদ্ধারকারী এবং তদন্তকারী দল।

‌দুর্ঘটনার খবর জানতে পেরে তাৎক্ষণিক ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইটারের মাধ্যমে দুর্ঘটনায় নিহতদের পরিবারের উদ্দেশ্যে শোকবার্তা জ্ঞাপন করা হয়।

দুর্ঘটনার খবর পেয়ে বোলে বিমানবন্দরের বাকি উড়ানগুলির কিছু পিছিয়ে দেওয়া হয়, কিছু সম্পূ্র্ণ বাতিল করে দেওয়া হয়। ইথিওপিয়ার জাতীয় বিমান কোম্পানি ইথিওপিয়ান এয়ারলাইন্স আফ্রিকা মহাদেশের মধ্যে সব থেকে বড় বিমান কোম্পানি বলে পরিচিত।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign