১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন পাবনার ১৫১ জন

মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯ | ১০:৩৪ অপরাহ্ণ | 1596 বার

১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন পাবনার ১৫১ জন

পাবনা শহরের দীনা বিউটি পার্লারের গার্ড জালাল উদ্দিন। কখনও ভাবতে পারেননি তার মেয়ে আজমী খাতুন মাত্র একশত তিন টাকা ব্যাংক ড্রাফ এর মাধ্যমে সরকারী চাকুরী পাবে। কিন্তু স্বপ্ন হলেও সত্য, তার মেয়ে পুলিশ বাহিনীতে চাকুরী পেয়েছে। আর কোনো ঘুষ না দিয়ে সরকারি চাকুরী পাওয়ায় উচ্ছসিত জালাল উদ্দিনের পরিবার।

শুধু জালাল উদ্দিনই নয়, শহরের লস্করপুরের বাসিন্দা অটোবাইক চালক আয়নাল হকের মেয়ে মিতু পারভীন, ভাঙ্গুড়া থানা এলাকার বাসিন্দা অটোবাইক চালক আবু বক্কর সিদ্দিকের মেয়ে শান্তা আক্তার মেঘলা ও সিএনজি অটোরিক্সা চালক রফিকুল ইসলামের মেয়ে রোকেয়া পারভীন এবং আতাইকুলা থানাধীন পিতৃহারা এতিম সুমাইয়া আক্তার, মূলাডুলির বাসিন্দা দিনমজুর আব্দুর রহিমের মেয়ে রুমা আক্তারসহ ১৫১ জন মেধাবী ও হতদরিদ্র পরিবারের সন্তান পুলিশ বাহিনীর সদস্য হিসেবে মনোনীত হয়েছে।

এছাড়ও সদর থানা এলাকার দিনমজুর সাহেদ আলীর ছেলে নাজমুল হাসান, দিনমজুর সাইদুল ইসলামের ছেলে নাসিম হোসেন, সাঁথিয়া থানা এলাকার দিনমজুর জগদীশ চন্দ্র ঘোষের ছেলে নিতাই চন্দ্র ঘোষ, বেড়া থানাধীন দিনমজুর জহুরুল ইসলামের ছেলে শান্ত মাহমুদ, সাঁথিয়া থানাধীন রিক্সাচালক আবুল কালাম আজাদের ছেলে মিজানুর রহমান, আমিনপুর থানাধীন রিক্সাচালক হারেজ আলীর ছেলে বোরহান আলী শেখ, ভাঙ্গুড়া থানাধীন হতদরিদ্র আবুল হোসেনের ছেলে আতিকুল হোসাইন, হতদরিদ্র কৃষক সালাউদ্দিন আহম্মেদ এর ছেলে সাখাওয়াত সাজু, হতদরিদ্র কৃষকের সন্তান জাহিদ হাসান এবং হতদরিদ্র কৃষকের সন্তান আব্দুল হালিমসহ জেলার ১১টি থানা এলাকার ১২৪ জন (পুরুষ) সন্তানকে মেধার ভিত্তিতে চূড়ান্তভাবে মনোনিত করা হয়েছে।

এর আগে গত ৩ জুলাই পাবনা পুলিশ লাইন মাঠে ২ হাজার ৯৮৭ জন চাকুরী প্রার্থী হিসাবে দাঁড়ান। প্রাথমিক বাচাই শেষে ১ হাজার ৭৫ জন গত ৪ জুলাই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। সেখান থেকে ৩৮৩ জন মেধা তালিকায় উত্তীর্ণ হয়। সোমবার (০৮ জুলাই) মৌখিক পরীক্ষা শেষে মেধা তালিকা হতে ১৫১ জনকে চূড়ান্তভাবে মনোনিত করা হয়। এর মধ্যে ১২৪ জন পুরুষ ও ২৭ জন মেয়ে মনোনীত হয়।

নিয়োগ বোর্ডের সদস্য ছিলেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম), বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল (পিপিএম) ও নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার।

এ বিষয়ে পাবনা পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম) জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শকের এই উদ্যোগ ১০৩ টাকায় কনস্টেবল পদে চাকুরী। আমরা পাবনায় তার সুষ্ঠুভাবে ও নিরপক্ষেভাবে কোনো ঘুষ ছাড়া ১৫১ জনকে চূড়ান্তভাবে মনোনীত করতে পেরেছি। এর মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা আরো ত্বরান্বিত হবে বলে মনে করেন তিনি।

এক প্রতিক্রিয়ায় ভাঙ্গুড়া থানা এলাকার বাসিন্দা অটোবাইক চালক আবু বক্কর সিদ্দিকের মেয়ে শান্তা আক্তার মেঘলা বলেন, বর্তমানে সরকারি চাকুরী পেতে লাখ লাখ টাকা ঘুষ দিতে হয়, সেখানে মাত্র ১০৩ টাকা ব্যাংক ড্রাফট করে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ কনস্টেবল পদে চাকুরী পাওয়া স্বপ্নের মতো। সরকারের এ উদ্যোগে তারা খুব খুশী বলে জানান।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign