নিউজিল্যান্ডে মসজিদে হামলা

‘হামলাকারীর অস্ত্র কেড়ে নেন মসজিদের খাদেম’

শনিবার, ১৬ মার্চ ২০১৯ | ৮:২০ পূর্বাহ্ণ | 513 বার

‘হামলাকারীর অস্ত্র কেড়ে নেন মসজিদের খাদেম’
সংগৃহিত ছবি

‘সন্ত্রাসী হামলা চালানোর সময় মসজিদের এক খাদেম রুখে দাঁড়ান। খাদেম সামনে গিয়ে হামলাকারীর ওপর ঝাঁপিয়ে পড়েন এবং বন্দুকটা কেড়ে নেন। তিনি হামলাকারীকে ধরার চেষ্টাও করেন। কিন্তু হামলাকারী পালিয়ে যায়। বাইরে থাকা একটি গাড়িতে চড়ে সটকে পড়ে।’

এভাবেই সেদিনের হামলা ও একজন প্রতিবাদী মানুষের সাহসিকতার কথা উঠে এসেছে ঘটনা থেকে বেঁচে ফেরা এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায়।

নিউজিল্যান্ড হেরাল্ড অনলাইনে এ–সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। লিনউড মসজিদ থেকে বেঁচে ফেরা প্রত্যক্ষদর্শী ওই ব্যক্তির নাম সৈয়দ মাজহারউদ্দিন।

প্রত্যক্ষদর্শী সৈয়দ মাজহার উদ্দিন নিউজিল্যান্ড হেরাল্ডকে বলেন, ওই সময় ৬০ থেকে ৭০ জন মুসল্লি মসজিদে ছিলেন। গুলি শুরু হলে তাঁরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। মাজহার উদ্দিন বলেন, ‘আমি তখন লুকানোর জায়গা খুঁজছিলাম। ওই সময় দেখলাম এক লোক অস্ত্র নিয়ে মসজিদের দরজা দিয়ে ঢুকল। ঢুকেই দরজার কাছে থাকা কয়েকজন বয়স্ক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি ছোড়ে।’

প্রত্যক্ষদর্শী মাজহার বলেন, এমন একটা সময় মসজিদের ওই খাদেম রুখে দাঁড়ান। খাদেম সামনে গিয়ে হামলাকারীর ওপর ঝাঁপিয়ে পড়েন এবং বন্দুকটা কেড়ে নেন। তিনি হামলাকারীকে ধরার চেষ্টাও করেন। কিন্তু হামলাকারী পালিয়ে যায়। বাইরে থাকা একটি গাড়িতে চড়ে সটকে পড়ে।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত মারা গেছেন ৪৯ জন।

আল নুর মসজিদ এবং কাছের লিনউড মসজিদে হামলা চালান দুই ব্যক্তি। গুলিতে আল নুর মসজিদে ৪১ জন এবং লিনউডে ৭ জন মুসল্লি ঘটনাস্থলেই নিহত হন। আর হাসপাতালে মারা যান একজন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign