স্মৃতি সৌধের মাধ্যমে নতুন প্রজন্ম জানবে স্বাধীনতার ইতিহাস : এমপি টুকু

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ৭:৫৬ অপরাহ্ণ | 296 বার

স্মৃতি সৌধের মাধ্যমে নতুন প্রজন্ম জানবে স্বাধীনতার ইতিহাস :  এমপি টুকু
Advertisements

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এ্যাড. শামসুল হক টুকু এমপি বলেছেন, স্বাধীনতা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতেই শহীদদের স্মৃতি স্মরণে স্মৃতি সৌধ নির্মাণ করা হচ্ছে। এই স্মৃতি সৌধ এর মাধ্যমে আগামী প্রজন্মের শিশুরা জানতে পাবরে স্বাধীনতার ইতিহাস। কিভাবে দেশ স্বাধীন হয়েছিল, কত লোকের তাজা রক্ত দিয়েছিলো, কতজন মা- বোনের সম্ভ্রম দিতে হয়েছিল।

এমপি বলেন, সরকার ইতোমধ্যে দেশে পড়ে থাকা বদ্ধভূমি-গণকবর সংস্কার করে তাদের স্মরণে স্মৃতি সৌধ নির্মাণ করছে। দিচ্ছে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান।

বুধবার সকাল থেকে পর্যায়ক্রমে সাঁথিয়া উপজেলার চৈত্রহাটি, মাধপুর, বাউশগাড়ী ও ধুলাউড়ী এলাকায় মহান স্বাধীনতা মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতি স্মরণে নবনির্মিত স্মৃতি সৌধ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

এসময় উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল হোসেন খোকন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিমা সুলতানা, নন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম লিটন মোল্লা, আর আতাইকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরশেদ ভান্ডারী, বীর মুক্তিযোদ্ধা নুরুল্লাহ সহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। এসময় মুক্তিযোদ্ধাদের সংবর্ধিতও করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh