স্বাক্ষর জাল করে জমি রেজিষ্ট্রির অপচেষ্টা; আটক ১

বুধবার, ১৩ অক্টোবর ২০২১ | ৮:১২ অপরাহ্ণ | 102 বার

স্বাক্ষর জাল করে জমি রেজিষ্ট্রির অপচেষ্টা; আটক ১
প্রতিকী ছবি

পাবনার চাটমোহর সাব রেজিষ্ট্রি অফিসে স্বাক্ষর জাল করে রেজিষ্ট্রি করার অপচেষ্টা করতে গিয়ে মঙ্গলবার (১২ অক্টোবর) আব্দুল হামিদ (৫৬) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক আব্দুল হামিদ উপজেলার ফৈলজানা ইউনিয়নের মৃত রাজ্জাক মুন্সির ছেলে। বুধবার (১৩ অক্টোবর) সকালে তার বিরুদ্ধে প্রতারণার মামলার পরে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

অভিযোগে জানা গেছে, আব্দুল হামিদ ফৈলজানা ইউনিয়নের ৭১ শতাংশের একটি জমির প্রকৃত দলিল দস্তাবেজ বেশ কয়েক বছর আগে কৃষি ব্যাংক চাটমোহর শাখায় জমা দিয়ে মোটা অংকের কৃষি ঋণ গ্রহন করেন। সেই জমিটি গোপনে বিক্রি করার জন্য চাটমোহর রেজিষ্ট্রি অফিসে জনৈক মহুরীর মাধ্যমে সাব-রেজিষ্টারের নিকট জমির কাগজ দাখিল করেন। পরে সেই সকল কাগজ ও স্বাক্ষর জাল প্রতিয়মান হলে আব্দুল হামিদকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে চাটমোহর সাব রেজিষ্ট্রি অফিসের অফিস সহকারি মামলার বাদী নূরুল হুদা বলেন, আব্দুল হামিদ নামের ঐ ব্যক্তি তার একটি জমির কাগজ অনেক আগেই ব্যাংকে জমা দিয়ে ঋণ গ্রহন করেন। এরপর এখন তিনি ঐ জমিটি বিক্রির উদ্দেশ্যে ভুয়া দলিল ও খারিজ নকল করে রেজিষ্ট্রি করার মূহুর্তে স্যারের নিকট ধরা পরে যায়। তাকে আটক করে থানা পুলিশের নিকট হস্তান্তর করার পরে সাব রেজিষ্ট্রি স্যারের নির্দেশে আমি বাদী হয়ে মামলা করি।

ঘটনার বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, জমির নকল কাগজ তৈরি করে জমি বিক্রির উদ্দেশ্যে সাব রেজিষ্ট্রি অফিসে দলিল সাবমিট করলে তার প্রতারণার বিষয়টি ধরা পড়লে তাকে আটক করা হয়। পরে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলার পরে বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign