সোনাই মিস্ত্রির সততা : ৫০ হাজার টাকা কুড়িয়ে পেয়েও ফেরত দিলেন!

সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ১২:৫২ পূর্বাহ্ণ | 543 বার

সোনাই মিস্ত্রির সততা : ৫০ হাজার টাকা কুড়িয়ে পেয়েও ফেরত দিলেন!
সোনাই প্রামানিক
Advertisements

সোনাই প্রামানিক। পেশায় পাইপ ফিটিং মিস্ত্রি। দরিদ্র সংসারে যেখানে নুন আনতে পান্তা ফুরোয়, সেখানে হাতের মধ্যে ৫০ হাজার টাকা পেয়েও মালিককে ফেরত দিলেন তিনি। সততার এক অনন্য নজির রাখলেন সোনাই। রবিবার রাতে পাবনার চাটমোহরে এ ঘটনা ঘটে।

রাতের আঁধারে একাকি সড়কে কুড়িয়ে পাওয়া এই ৫০ হাজার টাকা তিনি নিজে রেখে দিলেও কেউ জানতে পারতো না। ঈদের আগে এই টাকা তার নিশ্চয়ই সংসারের কাজে লাগতো। কিন্তু তা করেননি সোনাই।

রবিবার রাত নয়টার দিকে চাটমোহর বাসস্ট্যান্ড সড়কে একটি ব্যাগ কুড়িয়ে পান উপজেলার পুরান আগশোয়াল গ্রামের সোনাই প্রাং এবং ধরইল গ্রামের আশরাফুল ইসলাম।

জি. রহমান এন্টারপ্রাইজের ফিটিং মিস্ত্রি সোনাই প্রামানিক ব্যাগটি পেয়ে জি. রহমান এন্টারপ্রাইজের শোরুমে নিয়ে আসেন এবং ব্যাগ খুলে ৫০ হাজার টাকা সহ প্রয়োজনীয় অনেক কাগজপত্র দেখতে পান।

সেখান থেকে ফোন নাম্বার সংগ্রহ করে প্রকৃত মালিককে প্রমাণ সাপেক্ষে হস্তান্তর করেন। টাকা হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামিম এহসান।

যার ব্যাগসহ টাকা হারিয়েছিল সরকারী চাকুরীজীবি সেই মালিকের আপত্তির কারণে প্রকৃত মালিকের নাম প্রকাশ করা হলো না। (তার চাকুরীর সমস্যা হবে, এমন অনুরোধে)।

খোঁজখবর/সম্পাদনা : এস আর

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh