সেই আশিককে ভোলেননি ইউএনও

বুধবার, ১০ জুলাই ২০১৯ | ৪:৪৭ অপরাহ্ণ | 1453 বার

সেই আশিককে ভোলেননি ইউএনও
Advertisements

পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা গ্রামের সেই আশিককে ভোলেননি উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার। বুধবার সকালে মূলগ্রাম ইউনিয়ন পরিষদ পরিদর্শনে শেষে ফেরার পথে এক সময়ের অটোভ্যান চালক (বর্তমানে স্কুল ছাত্র) আশিকদের বাড়িতে গিয়ে হাজির হন তিনি।

এ সময় আশিকের পড়াশোনা খোঁজ খবর নেন ইউএনও সরকার অসীম কুমার। পরে তিনি আশিকের বাবাকে রহমত উল্লাহ কালুকে তাদের বাড়ির সামনেে একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে করে দেয়া মুদি দোকান পরির্দশন করেন।

এরআগে উপজেলা প্রশাসন থেকে আশিকের মা শিরিনা খাতুনকে সেলাই প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ পেয়ে শিরিনা খাতুন পাড়া প্রতিবেশীদের জামা-কাপড় তৈরি করে সংসারে স্বচ্ছলতা ফিরিয়েছেন জেনে খুশি হন ইউএনও সরকার অসীম কুমার।

এ সময় একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক মো. খলিলুর রহমান, ইউপি সদস্য আনোয়ার হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আশিকের ভ্যান চালক বাবা রহমত উল্লাহ কালু অসুস্থ হলে পড়াশোনা ছেড়ে সংসারের হাল ধরতে অটোভ্যান চালিয়ে উপার্জন শুরু করে আশিক। বিষয়টি নিয়ে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হলে তাদের পরিবারের দায়িত্ব নেন ইউএনও সরকার অসীম কুমার।

এখন আর ভ্যান চালাতে হয় না আশিককে। সে এখন পড়াশোনা করে। তার বাবাকে বাড়ির সামনে করে দেয়া দোকান থেকে উপার্জিত আয়ে সংসার চলছে তাদের। সংসারে স্বচ্ছলতা ফেরায় খুশি পরিবারটি।

ইউএনও সরকার অসীম কুমার বলেন, লোক দেখানো পুর্নবাসন করে কোন লাভ নেই। প্রতিনিয়ত তাদের খোঁজ খবর রাখতে হবে। সঠিকভাবে কাজের প্রতিফলন ঘটছে কিনা। তবেই এদেশ দারিদ্রমুক্ত হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh