সুস্থ হবে রাফিয়া, প্রয়োজন দুই লাখ টাকা

সোমবার, ০১ এপ্রিল ২০১৯ | ১১:০১ পূর্বাহ্ণ | 779 বার

সুস্থ হবে রাফিয়া, প্রয়োজন দুই লাখ টাকা
Advertisements

ঘরের কোনে শুয়ে-বসে নিরব যন্ত্রণায় দিনপার করছে চার বছরের রাফিয়া খাতুন। দুই ভাই ও এক বোনের মধ্যে সবচেয়ে ছোট সে। যে বয়সে হাঁটি হাঁটি পা পা করে দৌঁড়ে বেড়ানোর কথা সে সময়ে কান্নকাটি করে দিনপার করছে ফুটফুটে এই শিশুটি।

শুকিয়ে যাচ্ছে শরীর; খাবার খেতে পারছে না। চিৎকার করে ডাকতে পারছে না ‘মা তুমি কোথায়’? জন্ম থেকে হৃৎপিন্ডের অসুখে ভুগছে শিশুটি। দিনমজুর বাবার পক্ষে চিকিৎসা করানো সম্ভব না হওয়ায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে রাফিয়া।

পাবনার চাটমোহর পৌর শহরের কাজীপাড়া মহল্লার দিনমজুর আবদুর রাজ্জাক ও শরিফা খাতুন দম্পতির আদরের সন্তান রাফিয়ার অপারেশন হলেই সুস্থ হয়ে উঠবে-এমনটাই জানিয়েছেন চিকিৎসক।

এরজন্য প্রয়োজন দুই লাখ টাকা। কিন্তু সেই টাকার কাছেই হার মানতে হচ্ছে অসহায় বাবা-মাকে। যেখানে বাবা আবদুর রাজ্জাককে দিনমজুরি করে পাঁচ সদস্যের সংসার চালাতে হিমসিম খেতে হয় সেখানে মেয়ের চিকিৎসা করানো দুঃস্বপ্ন হয়ে দেখা দিয়েছে।

সরেজমিনে বাড়িটিতে গিয়ে দেখা যায়, সরকারি জায়গার ওপর তোলা একটি টিনের ছাপড়া ঘরের মেঝেতে শুয়ে অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছে রাফিয়া। কোন সান্তনাতেই থামছে শিশুটি। অঝোরে কেঁদে চলেছে সে।

মা শরিফা খাতুন এই প্রতিবেদককে জানান, জন্মের প্রায় মাসখানেক পর রাফিয়ার শরীর কালো হয়ে যায়। শ্বাসপ্রশ্বাস নিতে কষ্ট হয়।

এরপর স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর হার্টে ছিদ্র ধরা পড়ে তার। এনজিও থেকে ঋণ নিয়ে এবং জমানো অর্থ ব্যয় করে মেয়েকে সুস্থ করতে না পেরে পরে ২০১৫ সালে ঢাকায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিয়াক সার্জন প্রফেসর মোহাম্মদ শরীফুজ্জামানের কাছে নিয়ে যান। অপারেশন ছাড়া রাফিয়াকে সুস্থ করা সম্ভব নয় বলে জানান চিকিৎসক।

এরজন্য প্রয়োজন প্রায় দুই লাখ টাকা। কিন্তু টাকার অভাবে অপারেশন করতে না পেরে নিজ বাড়িতে নিয়ে আসা হয় শিশুটিকে। বর্তমানে ক্রমশই শারীরিক অবস্থার অবনতি হচ্ছে রাফিয়ার।

রাফিয়ার চিকিৎসা খরচ যোগাতে তার বাবা-মা জনপ্রতিনিধি থেকে শুরু করে ঘুরেছেন বিভিন্ন জায়গায়। কোথাও মেলেনি সহযোগিতা! মেয়েকে সুস্থ করতে সরকার ও সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করে আকুতি জানিয়েছেন অসহায় পরিবারটি।

রাফিয়ার পরিবারকে সহযোগিতা করতে চাইলে এই নম্বরে যোগাযোগ করা যেতে পারে- শরিফা খাতুন (মা)- ০১৭২৭৯৫৬১৬৬ (বিকাশ)।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh