সিএমএইচে সেই রাবেয়া-রুকাইয়াকে দেখে এলেন প্রধানমন্ত্রী

সোমবার, ১২ আগস্ট ২০১৯ | ১২:২২ পূর্বাহ্ণ | 315 বার

সিএমএইচে সেই রাবেয়া-রুকাইয়াকে দেখে এলেন প্রধানমন্ত্রী

পাবনার চাটমোহর উপজেলার শিক্ষক দম্পতির চিকিৎসাধীন যমজ শিশু রাবেয়া-রুকাইয়াকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপতালে (সিএমইচে) দেখে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১১ আগস্ট) দুপুরে প্রধানমন্ত্রী ওই দুই শিশুকে দেখতে যান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, সিএমএইচে চিকিৎসাধীন জোড়া লাগানো এক মাথার যমজ শিশু রাবেয়া-রুকাইয়াকে আজ (রোববার) দুপুরে দেখতে গিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসার পর তাদের দুইজনের মাথা আলাদা করা হয়েছে।

তিনি তাদের সার্বিক অবস্থার খোঁজ খবর নেন। এর আগে হাঙ্গেরিতে তাদের কয়েক দফা চিকিৎসার পর সিএমএইচে চূড়ান্ত অপারেশনের পর তাদের যুক্ত মাথা পৃথক করা হয়েছে। পুরো চিকিৎসার ব্যয়ভার বহন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় সেখানে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ডিএমসিএইচ) বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে দুই দফা অস্ত্রোপচারের পর গত জানুয়ারিতে তিন বছরের রাবেয়া-রুকাইয়াকে চিকিৎসার জন্য হাঙ্গেরি নেওয়া হয়। সেখানে কয়েক মাসের চিকিৎসা শেষে তাদের সিএমএইচে আনা হয়।

২০১৬ সালের ১৬ জুলাই পাবনার চাটমোহর উপজেলার শিক্ষক দম্পতি আটলংকা গ্রামের রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুন দম্পতির ঘরে জোড়া মাথা নিয়ে জন্ম নেয় রাবেয়া-রুকাইয়া। অন্যান্য হাসপাতাল ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ঘুরে ২০১৭ সালের ২১ নভেম্বর ঢাকা মেডিকেলের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় তাদের।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign