সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুললো মালদ্বীপ

রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ১২:১৭ পূর্বাহ্ণ | 333 বার

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুললো মালদ্বীপ
Advertisements

ফাইনালে শক্তিশালী ভারতকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুললো মালদ্বীপ।

২০০৮ সালে প্রথম সাফ শিরোপার দেখা পেয়েছিল মালদ্বীপ।

দলের হয়ে গোল দু’টি করেছেন ইব্রাহিম মাহুদি হোসেন ও আলি ফাসির। আর ভারতের হয়ে একমাত্র গোলটি করেছেন সুমিত পাসি।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথমার্ধের ২০ মিনিট না পেরুতেই এগিয়ে যায় দ্বীপ রাষ্ট্র মালদ্বীপ। ১৯ মিনিটে হাসান নিয়াজের এগিয়ে দেয়া বল থেকে ডান পায়ের জোরালো শটে দলকে ১-০ তে লিড এনে দেন ইব্রাহিম মুহাদি।

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে একের পর এক আক্রমণ রচনা করেছে ৭ বারের সাফজয়ী ভারত। কিন্তু মালদ্বীপ রক্ষণ দেয়ালে তাদের প্রতিটি আক্রমণই প্রতিহত হলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়।

ধারণা করা হচ্ছিলো দ্বিতীয়ার্ধে ঠিকই খেলায় ফিরবে ভারত। কিন্তু হলো তার উল্টো। ম্যাচের বয়স তখন ৬৬ মিনিট। স্টিফেন কনস্ট্যানটাইন শিষ্যদের সীমানায় বেশ গোছালো এক আক্রমণ রচনা করে ঢুকে পড়লো মালদ্বীপ। বক্সের ভেতর থেকে হামজাথ মোহাম্মেদ বলটি এগিয়ে দিলেন আলি ফাসিরকে। একমুহূর্ত সময় নিলেন না ফাসির। সোজা ঠেলে দিলেন ভারতের জালে। তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে গেল পিটার সারগেট শিষ্যরা।

তখনও হাল ছাড়েনি ভারত। তাতে করে জয় না এলেনও ব্যবধান কমেছে। ইনজুরি টাইমে বাঁ-দিক থেকে বল নিয়ে গিয়ে মালদ্বীপ জালে জড়িয়ে দিলেন সুমিত। ব্যবধান কমে দাঁড়ায় ২-১।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh