সাংবাদিক স্বপনের ওপর হামলা : পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ১২:১০ অপরাহ্ণ | 511 বার

সাংবাদিক স্বপনের ওপর হামলা : পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ
ফাইল ফটো
Advertisements

সাংবাদিক হাবিবুর রহমান স্বপন হত্যা চেষ্টার প্রকৃত আসামী গ্রেপ্তার না হওয়ায় পাবনায় কর্মরত সাংবাদিকরা চরম উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় পাবনা প্রেসক্লাবের উদ্যোগে জেলায় কর্মরত সকল সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে প্রকৃত আসামী ধরার ক্ষেত্রে পুলিশের প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে পুলিশের সাথে সাংবাদিকদের সব ধরনের সখ্য বর্জনের সিদ্ধান্ত গৃহীত হয়। সেইসাথে আগামীতে প্রকৃত অপরাধী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত লাগাতার শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাওয়ারও সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অধিকাংশ সাংবাদিক মত প্রকাশ করেন সাংবাদিক স্বপনের হত্যা প্রচেষ্টায় পুলিশ আসামী গ্রেপ্তারের ক্ষেত্রে জজ মিয়া নাটক সাজ্জাচ্ছে। সভা চলাকালীন সাংবাদিক স্বপন চিকিৎসাধীন অবস্থায় ঢাকা থেকে টেলি কন্ফারেন্সের মাধ্যমে পুলিশের ভূমিকার প্রতি তার অনাস্থার কথা জানান।

এছাড়া সভায় প্রকৃত আসামী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত পুলিশের ব্যর্থতা তুলে ধরে ধারাবাহিক সংবাদ পরিবেশনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবির সভাপতিত্বে ও প্রেসক্লাব সম্পাদক আঁখিনূর ইসলাম রেমনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, সাবেক সভাপতি ও পাবনা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মুহিউদ্দিন, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি ও বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আখতারুজ্জামান আখতার, সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, সাবেক সভাপতি রুমী খোন্দকার, সাবেক সহ সভাপতি মীর্জা আজাদ, দৈনিক বিবৃতির সম্পাদক ইয়াছিন আলী মৃধা রতন, বাংলাদেশ বেতারের প্রতিনিধি সুশিল তরফদার, জেলা টেলিভিশন সমিতির আহবায়ক রাজিউর রহমান রুমী, বাংলাদেশ টুডের স্টাফ রিপোর্টার আব্দুল হামিদ খান, বাসসের প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট,দৈনিক নতুন বিশ্ববার্তা সম্পাদক শহিদুর রহমান শহিদ, রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, প্রথম আলোর প্রতিনিধি সরোয়ার মোর্শেদ উল্লাস, দীপ্ত টেলিভিশন প্রতিনিধি সৈয়দ আখতারুজ্জামান পাপুল প্রমুখ।

এসময় পাবনায় কর্মরত অধিকাংশ সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর রাতে প্রেসক্লাব থেকে কফিলউদ্দিন পাড়া নিজ বাসায় যাওয়ার পথে পাবনা সেবা হাসপাতালের সামনে মোটর সাইকেল আরোহী হেলমেট পড়া তিন দুর্বৃত্ত তাকে হত্যার উদ্দ্যেশ্যে গুরুতর আহত করে। এ সময় তার দুই হাতই ভেঙে ফেলা হয় এবং তিনি মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত হন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh