সাঁথিয়ায় পানি উন্নয়ন বোর্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | ৯:২০ অপরাহ্ণ | 341 বার

সাঁথিয়ায় পানি উন্নয়ন বোর্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ
Advertisements

পাবনা সাঁথিয়ায় প্রধান সেচ খাল ও আই-৩ এস-৮ ক্যানালের অবৈধ স্থাপনার উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে সাঁথিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে প্রধান সেচ খালের আই-৩ এস-৮ ক্যানালের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়।

পানি উন্নয়নবোর্ড সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে পানি উন্নয় বোর্ডর ক্যানাল ও সাব ক্যানালগুলোর দু’পাশের জায়গা দখল করে স্থানীয় লোকজন অবৈধভাবে বাড়ি ঘর দোকান-পাট গড়ে তুলেছিলেন। তারা এসব দোকান-পাট স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে ভাড়াও দিয়েছিলেন। অবৈধ দখলদারদেও মধ্যে কিছু প্রভাবশালী মহলও রয়েছেন। মঙ্গলবার জেলা প্রশাসকের নির্দেশে ও পাউবো’র সহযোগিতায় অন্তত প্রায় ৭০টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে অংশ নেয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী রাজস্ব কর্মকর্তা জিলহক আলম বলেন, পানি উন্নয়ন বোর্ডের যে সকল জায়গাগুলোতে অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়েছে তার সবগুলেকে ভেঙ্গে ফেলা হবে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। তিনি বলেন, জেলা প্রশাসকের নির্দেশে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। এ সময় সাঁথিয়া থানা পুলিশ অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

এদিকে ক্ষুদ্র ব্যাবসায়ীরা জানান, তাদের এ ব্যাপারে অবহিত করা হয়নি। হঠাৎ উচ্ছেদ অভিযান চালানোতে তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh