সমাজ-হান্ডিয়ালে বর্ষবরণ ও লোকজ উৎসব

সোমবার, ১৫ এপ্রিল ২০১৯ | ৬:৪৪ অপরাহ্ণ | 407 বার

সমাজ-হান্ডিয়ালে বর্ষবরণ ও লোকজ উৎসব
Advertisements

বর্ণিল আয়োজনে বাংলা নতুন বছরকে বরণ করেছে চাটমোহরের সমাজ ও হান্ডিয়ালবাসী। রোববার (১৪ এপ্রিল) দুপুরে সমাজ গ্রামে গণপরিষদ সদস্য অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশনের উদ্যোগে বর্ষবরণ ও লোকজ উৎসবের আয়োজন করা হয়।

প্রথমে র‌্যালী বের স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে। পরে শীতলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধক হিসেবে উৎসবের উদ্বোধন করেন এলজিইডি’র প্রকল্প পরিচালক মোমিন মজিবুল হক টুটুল সমাজী। প্রধান অতিথির বক্তব্য রাখেন, নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হামিদ মাস্টার বলেন, বাংলা নববর্ষ বাঙালীর প্রাণের উৎসব। এ উৎসব ধর্ম বর্ণ নির্বিশেষে সবার। শুধু একদিন বাঙালীয়ানা দেখালে হবে না। বাংলা আর বাঙালীয়ানাকে ধারণ ও পালন করতে হবে সারা বছর। আমাদের সংস্কৃতি এগিয়ে যাচ্ছে। তাই বর্ষবরণ উৎসব আজ সমাজের মতো প্রত্যন্ত গ্রামে পৌঁছে গেছে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় চাটমোহর উপজেলায় আগামীতে আরো উন্নয়ন হবে। মানুষের জন্য, এলাকার জন্য কাজ করে যেতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, টুটুল সমাজীর সহধর্মীনি লুবনা সমাজী। সভাপতিত্ব করেন, গণপরিষদ সদস্য অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশনের উপদেষ্টা মকবুল হোসেন।

অনুষ্ঠানে সম্প্রতি মাস্টার্স অব ডেভেলপমেন্ট স্টাডিজ এ সর্বোচ্চ নম্বর পেয়ে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল পাওয়ায় টুটুল সমাজীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয় অতিথিদের।

পরে বিভিন্ন স্থানের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তির কন্ঠ অবিকল নকল করে শোনান বগুড়ার শেরপুরের শিল্পী খোরশেদ আলম। তার কন্ঠের গানেও মুগ্ধ হন দর্শকরা।

এর আগে সকাল সাড়ে দশটায় উপজেলার হান্ডিয়ালে বাংলা বর্ষবরণে নানা আয়োজন করে গণপরিষদ সদস্য অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশন।

কৃষিজীবি, শ্রমজীবি, মৎসজীবি, ব্যবসায়ী, শিক্ষক, আদিবাসী, সাংস্কৃতিক সংগঠনগুলো গ্রামীণ ঐতিহ্য লাঙল, মই, কৃষক, হুক্কা সহ বিভিন্ন সাজে হান্ডিয়াল বাজার থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি হান্ডিয়াল বাজার ও জগন্নাথ দেবের মন্দির ঘুরে হান্ডিয়াল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে পান্তা ভাত খাওয়ায় মেতে ওঠে সবাই।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, এলজিইডি’র প্রকল্প পরিচালক মোমিন মজিবুল হক টুটুল সমাজী ও তার সহধর্মীনি লুবনা সমাজী উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh