সততার এ ধারা ছড়িয়ে পড়ুক সবখানে

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮ | ১১:২২ পূর্বাহ্ণ | 665 বার

সততার এ ধারা ছড়িয়ে পড়ুক সবখানে
Advertisements

সংবাদটি সমাজ নিয়ে নানা হতাশার মাঝেও আশার আলো দেখায়। পাবনার কাশিনাথপুরের দরিদ্র রিকশা-ভ্যান চালক ময়ছের শেখ, ক’দিন আগেই তার রিক্সায় ফেলে যাওয়া ব্যাগভর্তি টাকা পেয়েও মালিককে ফিরিয়ে দেয় সে। এটা সততার নজির।

কিছুদিন আগেই পাবনার চাটমোহরেও দরিদ্র পাইপ ফিটিং মিস্ত্রি সোনাই মিয়া রাস্তার ৫০ হাজার টাকা কুড়িয়ে পেয়েও ফিরিয়ে দিয়েছিলো। খুঁজলে সারাদেশে সততার এমন নজির আরো পাওয়া যাবে।

কিন্তু কাশিনাথপুরের তরুনেরা এ সততাকে সন্মান জানিয়ে যে নজির স্থাপন করেছে, এমন অনন্য নজির খুঁজে পাওয়াটা দূরহ হয়ে যাবে।

এমনই এক অনন্য নজিরের খোঁজ দিয়েছে অনলাইন পোর্টাল খোঁজখবর.নেট।

“ময়ছের শেখকে প্রধান অতিথি করে সংবর্ধনা জানালো শিক্ষার্থীরা” শিরোনামে নিউজ থেকে জানা যায়- বুধবার সকালে পাবনার কাশিনাথপুর হাইস্কুল মাঠে আন্ত:স্কুল ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে কাশিনাথপুর বিজ্ঞান স্কুল এন্ড কলেজ ও স্কাইলার্ক ইন্টারন্যাশনাল স্কুল।

যে কোনো অনুষ্ঠানে প্রধান অতিথি যখন এমপি, চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা থেকে শিল্পপতি। যেখানে কাশিনাথপুরের শিক্ষার্থীরা প্রধান অতিথি করেছে দরিদ্র এক রিক্সাচালককে, তার সততার জন্য!

সমাজের জন্য এটা অনন্য নজির, সততার জন্য এটা বড় অনুপ্রেরনা। সরকারী সিদ্ধান্তে স্কুলে স্কুলে যখন সততাকে প্রতিষ্ঠিত করতে স্থাপন হচ্ছে ‘সততা স্টোর’।

কাশিনাথপুরের শিক্ষার্থীরা সেখানে সততার দোকান নয় বরং স্থাপন করলো সততার বাগান। সৎ মানুষদের সন্মানিত করলেই এ সমাজ হয়ে উঠবে সততার বাগান। যে বাগানে সততার সুবাসে সমাজ হবে আরো বসবাসযোগ্য। এজন্য এ ধারাকে ছড়িয়ে দিতে হবে সর্বত্র।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh