সংবাদ প্রকাশ করায় সাংবাদিক পিপুলকে পেটানোর হুমকি

শুক্রবার, ০২ আগস্ট ২০১৯ | ১১:২৬ অপরাহ্ণ | 571 বার

সংবাদ প্রকাশ করায় সাংবাদিক পিপুলকে পেটানোর হুমকি
সাংবাদিক পিপুল
Advertisements

পাবনার ভাঙ্গুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী সংকট নিয়ে সংবাদ প্রকাশের করায় দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি শাহিবুল ইসলাম পিপুল কে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে পেটানোর হুমকি দিয়েছেন একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলার পাথরঘাটা কাচারিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন বৃহস্পতিবার (০১ আগস্ট) বিকালে বাড়ি ফেরার সময় ওই সাংবাদিককে রাস্তায় আটকে এই হুমকি দেয়। প্রধান শিক্ষক নাসির উদ্দিন উপজেলার পাথরঘাটা গ্রামের ইসমাইল মৌলভীর ছেলে। এ ঘটনায় শাহিবুল ইসলাম শুক্রবার (০২ আগস্ট) ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এলাকাবাসী জানায়, ১৯৯৯ সালে নাসির উদ্দিন তার স্ত্রী শাহানাজ পারভিন ও শ্যালক বেলাল খানকে নিয়ে গ্রামে একটি রেজিস্টার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। শুরু থেকেই পডাশোনার পরিবেশ না থাকায় বিদ্যালয়টির শিক্ষার্থী সংকট ছিল। সম্প্রতি দেশের সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সাথে এই বিদ্যালয়টিও সরকারি হয়। পরবর্তীতে উপজেলা শিক্ষা অফিস আরো দুই শিক্ষককে প্রদান করে। তাতেও সংকট থেকেই যায়।

বর্তমানে ৭-৮ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য প্রধান শিক্ষকের পরিবারের ৩ জনসহ ৫ জন শিক্ষক রয়েছেন। এই নিয়ে গত ২৫ শে জুলাই সাংবাদিক শাহিবুল ইসলাম পিপুল স্থানীয় একটি দৈনিক পত্রিকায় সংবাদটি প্রকাশ করেন। সংবাদ প্রকাশের পরে উপজেলা শিক্ষা অফিস প্রধান শিক্ষক নাসির উদ্দিনের শ্যালক বেলাল হোসেনকে ডেপুটেশনে অন্যত্র বদলির সিদ্ধান্ত দেন।

প্রধান শিক্ষক নাসির উদ্দিন

এতে প্রধান শিক্ষক নাসির উদ্দিন তার পরিবারের কয়েকজন সদস্য কে নিয়ে একাধিকবার ওই সাংবাদিকের বাড়িতে গিয়ে শাসিয়ে আসে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকালে বাড়ি ফেরার পথে পাথরঘাটা গ্রামের সড়কে মোটরসাইকেলে থাকা ঐ সাংবাদিকের পথরোধ করে তাকে ভাড়াটিযা সন্ত্রাসী দিয়ে পিটানো হবে বলে শাসান নাসির উদ্দিন। এ ঘটনার পর শাহিবুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার কে বিষয়টি তাৎক্ষণিক জানান।

অভিযোগের বিষয়ে পাথরঘাটা কাচারিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন বলেন, আমি তার বাড়িতে গিয়েছিলাম তাকে বলার জন্য যে আমার বিদ্যালয় নিয়ে কোন নিউজ না করতে। আমার বিদ্যালয়ে এমনিতেই শিক্ষার্থী কম। মারধোর বা শাসানোর মত কছিু ঘটে নাই।

উপজেলা শিক্ষা অফিসার খ ম জাহাঙ্গীর হোসেন বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিনকে বারবার তাগিদ দেওয়ার পরেও শিক্ষার্থী সংকট কাটেনি। তাই গত বৃহস্পতিবার ওই বিদ্যালয়ের একজন শিক্ষককে ডেপুটেশনে অন্যত্র পাঠানো হয় এবং আরেকজন শিক্ষককে দ্রুত বদলি করা হবে বলে জানানো হয়। শুনেছি এতে ক্ষিপ্ত হয়ে ওই প্রধান শিক্ষক সাংবাদিকের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন।

অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে হুমকি প্রদানকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh