শ্রীলংকাকে ১৩৭ রানে হারালো বাংলাদেশ

রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ১২:৪২ পূর্বাহ্ণ | 553 বার

শ্রীলংকাকে ১৩৭ রানে হারালো বাংলাদেশ
সংগৃহিত ছবি

এশিয়া কাপে শক্তিশালী শ্রীলংকাকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে টাইগার বাহিনী। ব্যটিং এ মুশফিক ও মিথুন পরে বোলিং এ মাশরাফি, মুস্তাফিজ ও মেহেদীর তোপে রীতিমতো উড়ে গেছে লংকান বাহিনী।

শনিবার বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া বি গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ দল প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬১ রান তোলে।

দলের পক্ষে একা লড়াই করেন মুশফিকুর রহিম। তিনি ১৫০ বলে ১৪৪ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। মুলত তার কারণেই দলের শক্ত পুঁজি গড়ে ওঠে। তার ইনিংসে ছিল ১১টি চার ও ৪টি ছয়ের মার।

অার অন্য খেলোয়ারদের মধ্যে মোহাম্মদ মিথুন ৬৮ বলে ৬১ উল্লেখ করার মতো। তিনি ২ ছয় আর ৫টি চারে এ রান সংগ্রহ করেন।

এছাড়া মেহেদি ১৫, মাশরাফি ১১ ও মুস্তাফিজুর ১০ রান সংগ্রহ করেন। রানের খাতা খুলতে পারেননি সাকিব ও লিটন।

তবে শেষে ইনজুরি নিয়ে এক হাতে ব্যাট করে মুশফিককে যোগ্য সঙ্গ দেন তামিম ইকবাল। শ্রীংকার পক্ষে মালিঙ্গা ৪টি, ধনঞ্জয়া ২টি উইকেট লাভ করেন।

২৬২ রানের লক্ষ তাড়া করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি শ্রীলংকার ব্যাটসম্যানরা। ৩৫.২ ওভারে মাত্র ১২৪ রানে অলআউট হয়ে যায় তারা।

শ্রীলংকার পক্ষে দিলরুয়ান পেরেরা ২৯, উপুল থারাঙ্গা ২৭, লাকমাল ২০ ও এঞ্জেলো ম্যাথুৃউস ১৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে শ্রীলংকার ব্যাটিং লাইনে ধ্বস নামান মাশরাফি, মুস্তাফিজ আর মেহেদি। তারা প্রত্যেকে নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট পান সাকিব, রুবেল ও মোসাদ্দেক।

রাত সাড়ে ১২টায় যখন ম্যাচ শেষ হয় তখন হয়তো অনেকে বিছানায় ঘুমের ঘোরে। সকালে উঠে জানবেন বাংলাদেশ ক্রিকেটের আরেকটি বিজয়ের গল্প।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign