শ্রমিকদের কর্মবিরতিতে পাবনায় আংশিক বাস চলাচল বন্ধ

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ১:৩১ অপরাহ্ণ | 210 বার

শ্রমিকদের কর্মবিরতিতে পাবনায় আংশিক বাস চলাচল বন্ধ
Advertisements

নতুন সড়ক পরিবহণ আইন সংশোধনের দাবিতে পাবনায় মঙ্গলবার সকাল থেকে বাস চালক-শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। এতে করে পাবনা থেকে আভ্যন্তরীণ ও দুরপাল্লার রুটে বাস চলাচল আংশিক বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল দশটার দিকে পাবনার কেন্ত্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, কর্মবিরতি উপেক্ষা করে চালক শ্রমিকদের একটি অংশ বাস চালাচ্ছেন। কিছু বাস ঢাকা সহ বিভিন্ন রুটে ছেড়ে যেতে দেখা যায়।

অপরদিকে, আরেকটি অংশ বাস চালানো থেকে বিরত থাকায় বন্ধ রয়েছে বাস চলাচল। তবে এ নিয়ে চালক শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যারা বাস চালাচ্ছেন তাদের বাধা দেন কর্মবিরতি পালন করা চালক শ্রমিকরা। এ নিয়ে কথা কাটাকাটি হয় চালক শ্রমিকদের মধ্যে।

কর্মবিরতি পালন করা চালক রফিকুল ইসলাম, আন্টু হোসেন সহ অন্যান্য শ্রমিকরা জানান, নতুন সড়ক পরিবহণ আইন সংশোধন করতে হবে। কারণ দুর্ঘটনা ঘটলে গাড়ির চালক ৫ লাখ টাকা জরিমানা দেবেন এটা মেনে নেয়া যায়না। তার আগে সড়ক মহাসড়কগুলোতে উন্নয়ন ঘটাতে হবে। মহাসড়কে সাধারণ মানুষ, ছোট গাড়ি ও বড় গাড়ি চলাচলের জন্য আলাদা লেন করতে হবে।

এদেিক, আংশিক বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা সহ দুরপাল্লার যাত্রীরা কিছুটা দুর্ভোগে পড়েছেন। জরুরী প্রয়োজনে কর্মস্থলে ফিরছেন অনিশ্চয়তা মাথায় নিয়ে। সীমা খাতুন ও রাসেল আহমেদ নামের দুই যাত্রী জানান, চাকুরী করি ঢাকায়। এখন যেতে তো হবেই। বাস টার্মিনালে এসে দেখি গাড়ি যেতে চাচ্ছে না। দু’একটা গেলেও কখন ছাড়বে বলতে পারছে না তারা। অনিশ্চয়তা মাথায় নিয়েই যেতে হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh