শেখ হাসিনার ট্রেনে হামলায় বিএনপির উচ্চ পর্যায়ের ইঙ্গিত ছিল : হানিফ

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ | ৮:১৬ অপরাহ্ণ | 842 বার

শেখ হাসিনার ট্রেনে হামলায় বিএনপির উচ্চ পর্যায়ের ইঙ্গিত ছিল : হানিফ
সাংবাদিকদের সাথে কথা বলছে হানিফ

আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, জড়িত আসামীদের পক্ষ নিয়ে সাফাই গেয়ে বিএনপি প্রমাণ করেছে, ওই সময় শেখ হাসিনার ট্রেনে সন্ত্রাসী হামলা বিএনপির উচ্চ পর্যায়ের ইঙ্গিতেই হয়েছিল। বিএনপি একটি সন্ত্রাসী দল, তাদের সন্ত্রাসী কর্মকান্ড দেশের মানুষ দেখেছে। তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকান্ডের বিচার করা হবে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় কুমিল্লার আদালতে হত্যাকান্ডকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘দেশে আইনের শাসন নেই’-বিএনপি এমন একথা বলার আগে আয়নায় নিজেদের চেহারা দেখুক। কারণ বিএনপি ক্ষমতায় থাকতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আদালতে বোমা হামলাসহ সন্ত্রাসী কর্মকান্ড করা হয়েছিল। বর্তমানে যে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটছে তার বিরুদ্ধে সরকার কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করছে।

পরে শহরের দোয়েল কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন হানিফ। এর আগে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা করেন নেতৃবৃন্দ।

জেলা স্বেচ্ছাসবেকলীগ আয়োজিত সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, পাবনা-১ আসনের এমপি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নাদিরা ইসলাম জলি এমপি।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, তানভীর শাকিল জয়, সাংগঠনিক সম্পাদক খায়রুল হাসান জুয়েল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক গোলাম সারওয়ার, সদস্য ইশতিয়াক আহমেদ লিন।

সম্মেলনে সভাপতিত্ব করেন পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জামিরুল ইসলাম মাইকেল। সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মোস্তাফিজুর রহমান সুইট।

এদিকে, দীর্ঘ প্রায় ১৩ বছর আহবায়ক কমিটি দিয়ে চলার পর নতুন কমিটি গঠনের লক্ষ্যে এই সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি গঠন ছাড়াই শেষ হয় জেলা স্বেচ্ছসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দুই পর্বের অনুষ্ঠানে বিকেলে দ্বিতীয় পর্বে নতুন কমিটির জন্য সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীদের নাম প্রস্তাব করা হয়। এ সময় কেন্দ্রীয় নেতারা পরবর্তিতে কমিটি ঘোষণা করার কথা জানিয়ে পাবনা ত্যাগ করেন।

সভাপতি পদে যাদের নাম প্রস্তাব হয়েছে তাঁরা হলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, সাবেক সহ-সভাপতি আব্দুল আজিজ, সাবেক সহ-সভাপতি আহসানুল সরকার ও জেলা যুবলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক জুয়েল চৌধুরী।

সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা হলেন, সাবেক ছাত্রনেতা সেলিম হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহম্মেদ শরীফ ডাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রুমন, সাবেক সভাপতি রুহুল আমিন এবং জেলা ছাত্রলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মামুন আজিজ খান।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign