শিক্ষার্থীকে দিয়ে ময়লার বালতি পরিস্কার করালেন শিক্ষক !

শনিবার, ১১ জানুয়ারি ২০২০ | ৮:৫৮ অপরাহ্ণ | 1244 বার

শিক্ষার্থীকে দিয়ে ময়লার বালতি পরিস্কার করালেন শিক্ষক !
Advertisements

পাবনায় টিফিনের সময় চতুর্থ শ্রেণীর এক শিশু শিক্ষার্থীকে দিয়ে ময়লার বালতি (ডাস্টবিন) পরিস্কার করালেন সহকারী শিক্ষক। শনিবার দুপুরে জেলার চাটমোহর উপজেলার দক্ষিণ শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার দুপুরে টিফিনের সময় চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী স্বর্ণ রানী (রোল নং-২) স্কুলের সিড়িতে বসে কালো রঙের (ডাস্টবিন) একটি বড় বালতির ভেতরে হাত ঢুকিয়ে ময়লা ফেলে দেওয়ার পর সাবান দিয়ে পরিস্কার করছে। সিড়ির পাশের দাঁড়িয়ে ছিল বেশ কয়েকজন শিক্ষার্থী। এ সময় ক্যামেরা দিয়ে ছবি তোলা দেখে ওই শিশু শিক্ষার্থী ওয়াশরুমে চলে যায়। পরে তার পিছু নিয়ে ওয়াশ রুমে গিয়ে দেখা যায় পানি দিয়ে বালতি পরিস্কার করছে ওই শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা গেলো, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা দুপুরের টিফিন খাওয়ার পর উচ্ছিষ্ঠ অংশ এবং বিভিন্ন ময়লা-আবর্জনা ওই বালতিতে ফেলা হয়। আবর্জনার স্তর পড়ে যাওয়ায় ওই শিক্ষার্থীকে বালতি পরিস্কার করানো হচ্ছে। কে তাকে এই কাজ করতে বলেছে জিজ্ঞেস করলে ওই শিক্ষার্থী বলে, ‘জহরুল স্যার ময়লার বালতি পরিস্কার করতে বলেছে।’ অভিযুক্ত জহুরুল ইসলাম ওই স্কুলের সহকারী শিক্ষক।

এ ব্যাপারে সহকারী শিক্ষক জহুরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার ভুল হয়েছে। এমনটা আর হবে না।’ পরে তিনি এই প্রতিবেদককে নিউজ না করতে অনুরোধ করেন। ঘটনার সত্যতা স্বীকার করে ওই স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, ‘কাজটি কোনো মতেই ঠিক হয়নি। বিষয়টি আমার জানা ছিল না।’ আপনিও তো দেখেছেন বিষয়টি এমন প্রশ্ন জিজ্ঞেস করলে তিনি এ প্রসঙ্গ এড়িয়ে যান।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন বলেন, শিশু শিক্ষার্থী দিয়ে কোনো শিক্ষক এমন কাজ করাতে পারেন না। বিষয়টি ওই শিশুর পরিবারের লোকজন দেখলে কষ্ট পাবে। বাচ্চাকে আর স্কুলেই পাঠাবে না। বিষয়টি যেহেতু জানলাম সেহেতু বিস্তারিত জেনে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh