অভিনব উদ্যোগ

শাকসবজি নিয়ে ঘরবন্দি মানুষের বাড়িতে উপজেলা চেয়ারম্যান

সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | ৪:২৯ অপরাহ্ণ | 565 বার

শাকসবজি নিয়ে ঘরবন্দি মানুষের বাড়িতে উপজেলা চেয়ারম্যান
Advertisements

সাধারন মানুষকে হাট-বাজারে যেতে নিরুৎসাহিত করতে অভিনব উদ্যোগ নিয়েছেন পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম। গাড়িতে করে কাঁচা তরকারি ও শাক সবজি বিনামূল্যে ঘরবন্দি অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন তিনি। এতে দারুণ খুশি স্থানীয়রা।

জানা গেছে, সরকারি বেসরকারি ও বিভিন্ন ব্যক্তি সংগঠনের উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে বিতরণ করা খাদ্য সামগ্রী। তাতে বেশিরভাগই থাকছে চাল। কিন্তু কাঁচা তরকারি ও শাকসবজি কিনতে মানুষকে ঠিকই যেতে হচ্ছে হাট-বাজারে। এতে বিঘিœত হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখা।

তাই এসব মানুষের কথা ভেবে ও হাট-বাজারে যেতে নিরাৎসাহিত করতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম। মানুষ যাতে হাট-বাজারমুখী না হয় এবং সামাজিকভাবে যেন ভিড় না বাড়ে এজন্যই তার এমন চেষ্টা।

উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরছে উপজেলা চেয়ারম্যানের এই কাঁচা তরকারি ও শাক সবজির গাড়ি, যাচ্ছে অসহায় মানুষের বাড়ি বাড়ি। সামাজিক দুরত্ব রেখে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে আলু, বেগুন, পেঁয়াজ, মরিচ, ঢেরশ, করল্লা, মিষ্টি কুমরা, লাউ, পেপে, পালং শাকসহ নানা ধরনের শাকসবজি।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে মানুষ ঘরবন্দি হয়ে পড়েছে। করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসন থেকে বারবার বলা হচ্ছে সবাই ঘরে থাকুন। ঘরে থাকতে গেলে কিছু চাহিদা দরকার। সরকারি বেসরকারিভাবে চাল-ডাল দিচ্ছে। কিন্তু কাঁচা তরকারি ও শাকসবজি কিন্তু মানুষ ঠিকই হাটে বা বাজারে যাচ্ছে। এ কারণে মানুষ যাতে কোনভাবেই হাটবাজারে গিয়ে ভিড় না করে, সামাজিক দূরত্ব বজায় থাকে, সেই লক্ষ্যেই তার এমন উদ্যোগ।

আর বাড়িতে বসে বিনামূল্যে শাকসবজি পেয়ে খুশি গ্রামের মানুষ। কয়রাবাড়ি গ্রামের আবুল কাশেম, নুরুন্নাহার বেগম সহ অন্যরা জানান, চেয়ারম্যানের উদ্যোগে খুবই ভাল। এমন বিপদের মুহুর্তে তাদের বাড়িতে এসে বিনামূল্যে কাঁচা তরকারি দিয়ে যাচ্ছেন, এতে তৃণমুলের মানুষ উপকৃত হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh