ফলোআপ

‘লেগুনাচালক মোবাইলে কথা বলছিলেন’

রবিবার, ২৬ আগস্ট ২০১৮ | ৮:১২ অপরাহ্ণ | 394 বার

‘লেগুনাচালক মোবাইলে কথা বলছিলেন’
ফাইল ফটো

নাটোরে দুর্ঘটনাকবলিত ওই লেগুনার ফিটনেস সার্টিফিকেট এবং চালকের ড্রাইভিং লাইসেন্স ছিল না। এছাড়াও দূর্ঘটনার পূর্বমুহূর্তে লেগুনার ওই চালক মোবাইল ফোনে কথা বলায় ব্যস্ত ছিলেন।

গত শনিবার (২৫ আগস্ট) মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৫ লেগুনা যাত্রী নিহত হওয়ার ঘটনার পর পুলিশের প্রাথমিক তদন্তে এসব তথ্য উঠে এসেছে।

নাটোর-পাবনা মহাসড়কে শনিবার বিকাল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ১৫ জনই ছিলেন লেগুনা যাত্রী। দূর্ঘটনায় আহত হন আরও ২৫ জন।

বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুন নূর জানান, প্রাথমিকভাবে তদন্তে জানা গেছে, লেগুনাটির নিবন্ধন ও ফিটনেস ছিল না। লেগুনার চালকেরও ড্রাইভিং লাইসেন্স ছিল না। দূর্ঘটনায় আহত লেগুনার একাধিক যাত্রী জানিয়েছেন, দুর্ঘটনার আগে চালক মোবাইল ফোনে কথা বলছিলেন। দুর্ঘটনা কবলিত চ্যালেঞ্জার পরিবহনের বাসটি এই সড়কে নিয়মিত চলাচল করতো।

বাসের চাপায় দুমড়ে-মুচড়ে যাওয়া লেগুনার যাত্রী আহত নুরসেদ সরদার (৬৮) কথায় প্রাথমিক তদন্তের সত্যতা পাওয়া যায়। নাটোর জেলা হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত ওই যাত্রী সাংবাদিকদের বলেন, লেগুনাটি বড়াইগ্রামের বনপাড়া থেকে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া যাচ্ছিল। ছাড়ার পর থেকে চালক এলোমেলো গাড়ি চালাচ্ছিল। দুর্ঘটনার সময় সে মোবাইল ফোনে কথা বলছিল।

এদিকে, ঘটনা তদন্তে জেলা প্রশাসন থেকে একটি কমিটি এবং অপরটি বগুড়া হাইওয়ে পুলিশের পক্ষ থেকে গঠন করা হয়েছে। এই দুই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে এ বিষয়ে বিস্তারিত তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা, আহতদের ১০ হাজার টাকা এবং বিনা খরচে চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

এদিকে, বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শেখ ফরিদ উদ্দিন জানান, রবিবার বেলা ১২টার দিকে পুলিশ বগুড়া শহরের মধ্য পালশা এলাকার বাড়ি থেকে চ্যালেঞ্জার পরিবহনের মালিক মঞ্জু সরকারকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসে।

আটক মঞ্জু সরকার পুলিশকে জানান, তার বাসের চালক শামিমের বাড়ি শহরের মালগ্রামে এবং হেল্পার কমলের বাড়ি সদরের গোকুল গ্রামে। মঞ্জু সরকারের দেয়া তথ্যে পুলিশ চালক ও হেলপারকে গ্রেফতারে অভিযান চালায়। কিন্তু পলাতক থাকায় তাদের গ্রেফতার করা যায়নি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign