রেকর্ড গড়লেন তাইজুল

বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ১২:০৬ পূর্বাহ্ণ | 443 বার

রেকর্ড গড়লেন তাইজুল
ছবি-সংগৃহীত
Advertisements

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ১১ উইকেট নেন তাইজুল ইসলাম। টেস্ট ক্যারিয়ারে প্রথম ১০ উইকেট পান তিনি। এছাড়া বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে পান টেস্টে ১০ উইকেট।

এবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে আরেক কীর্তি ছুঁলেন তাইজুল ইসলাম। বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে টানা তিন ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি।

মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের ইনিংস ৩০৪ রানে থেমেছে। এর মধ্যে তাইজুল ইসলাম তার বাঁ-হাতের ঘূর্ণিতে নিয়েছেন ৫ উইকেট। শুরুর পাঁচ উইকেটের মধ্যে চারটিই নিজের নামে লেখান এই তারকা। পাঁচ উইকেট পাওয়া তখন সময়ের ব্যাপার মনে হচ্ছিল।

কিন্তু পরের তিনটি উইকেটই নেন মেহেদি মিরাজ ও আরিফুল হক। তাই পাঁচ উইকেট পেতে হলে পরের উইকেটটিই তুলে নিতে হতো তাইজুলের। কারণ ইনজুরির কারণে ঢাকা টেস্টে মাঠে নামবেন না তাইজুল। তিনি সেই কাজটিই করলেন। জারভিসকে ক্যাচ বানিয়ে ফেরালেন। পূর্ণ করলেন পাঁচ উইকেট।

এরআগে সিলেট টেস্টে প্রথম ইনিংসে তিনি ৬ উইকেট পান। এরপর দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নেন আরও ৫ উইকেট। এক টেস্টে ১১ উইকেটের পাশাপাশি দুই ইনিংসে ৫ উইকেট হয় তার। ঢাকা টেস্টে মিলিয়ে তাই টানা তিন টেস্টে তার পাঁচ উইকেট হলো।

এরআগে বাংলাদেশের বোলারদের মধ্যে টানা তিন ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি আছে সাকিব আল হাসান ও এনামুল হক জুনিয়রের। তাদের পাশে এবার নাম লেখালেন তাইজুল। জিম্বাবুয়ের বিপক্ষে যদি দ্বিতীয় ইনিংসে তিনি ভালো করতে পারেন তবে হয়ে যেতে পারে আরও কীর্তি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh