স্মরণ সভা ও শোকর‌্যালী অনুষ্ঠিত

‘রানা মাস্টার ছিলেন আজীবন সংগ্রামী মানুষ’

সোমবার, ০৩ ডিসেম্বর ২০১৮ | ৪:৪৩ অপরাহ্ণ | 667 বার

‘রানা মাস্টার ছিলেন আজীবন সংগ্রামী মানুষ’
শোকর‌্যালীতে ভূমিহীন নারী-পুরুষ

‘রানা মাস্টার ছিলেন আজীবন সংগ্রামী একজন মানুষ। তিনি কখনও নিজের সংসার, সন্তানদের কথা ভাবেননি। সবসময় ভেবেছিলেন গরীব-দুখী মানুষের কথা। আর তাই তিনি ভূমিহীন মানুষদের জন্য সারাজীবন আন্দোলন সংগ্রাম করেছেন। তার কারণেই দীর্ঘ সংগ্রামের পর বিলকুড়ালিয়ার খাসজমি আজ বিলপাড়ের সহস্রাধিক ভূমিহীন পরিবার স্থায়ী বন্দোবস্ত পেয়ে সুখে দিন কাটাচ্ছেন। তার অবদান কখনও ভোলার নয়। তার দেখানো পথ ধরে রাখতে হবে।’

সোমবার দুপুরে পাবনার চাটমোহরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শিক্ষক ও ভূমিহীনদের অগ্রনায়ক কে এম আতাউর রহমান রানা মাস্টারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র কার্যালয় চত্বরে ভূমিহীন নেতা আনোয়ার হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র নির্বাহী পরিচালক নুরে আলম সিদ্দিকী মঞ্জু, ভূমিহীন নেতা ওম্বর আলী, ইসমাইল হোসেন, আকবর আলী, জোমেলা খাতুন, হাজেরা খাতুন, সাংবাদিক শাহীন রহমান, পবিত্র তালুকদার প্রমুখ।

স্মরণ সভায় মোনাজাত করছেন ভূমিহীনরা

স্মরণ সভায় মোনাজাত করছেন ভূমিহীনরা

এর আগে একটি শোক র‌্যালী ভূমিহীন উন্নয়ন সংস্থার কার্যালয়ের সামনে থেকে বের হয়ে চাটমোহর পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোকর‌্যালীতে ভূমিহীন নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত: রানা মাস্টারের নেতৃত্বে চাটমোহরের বিলকুড়ালিয়ার খাসজমি ভূমিহীনদের মাঝে স্থায়ী বন্দোবস্ত দাবিতে দীর্ঘ ২৫ বছর ধরে আন্দোলন হয়।

অবশেষে ২০১৬ সালের ৩০ নভেম্বর উপজেলা চত্বরে এক অনুষ্ঠানে ভূমিহীনদের হাতে খাসজমি স্থায়ী বন্দোবস্তের দলিল তুলে দেন প্রশাসনের কর্মকর্তারা।

সেদিন রানা মাস্টারের মুখে ছিল তৃপ্তির হাসি। বলেছিলেন তার কাজ শেষ। আর সেদিন (৩০ নভেম্বর) রাতেই না ফেরার দেশে পাড়ি জমান সবার প্রিয় রানা মাস্টার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign