তিরাশির বিশ্বকাপের থেকেও বড় জয়-রবি শাস্ত্রী

রবি শাস্ত্রীর মন্তব্যে ‘হা হা’ করে হাসলেন সৌরভ

মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ | ১২:৩২ পূর্বাহ্ণ | 605 বার

রবি শাস্ত্রীর মন্তব্যে ‘হা হা’ করে হাসলেন সৌরভ
প্রতীকি ছবি

অস্ট্রেলিয়ায় গিয়ে অজি দলের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় করেছে ভারতীয় ক্রিকেট দল।  নিঃসন্দেহে এই জয় ঐতিহাসিক। ১৯৪৭ থেকে ২০১৮, স্বাধীন ভারতের ইতিহাসে এই প্রথম অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে ফিরবে ভারত।

অধিনায়ক বিরাট কোহলি বলছেন, এখনও পর্যন্ত তার জীবনের সব থেকে বড় সাফল্য না কি এটাই। অবশ্যই সেটা ক্রিকেটীয়। আর ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলছেন, ‘এই জয় তিরাশির বিশ্বকাপের থেকেও বড়।’

সৌরভ গঙ্গোপাধ্যায় যখন তার দলবল নিয়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন তখন সিরিজ না জিতলেও বুঝিয়ে দিয়ে এসেছিলেন হারতে তারা আসেননি।

অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ ড্র করলেও, একটা মানসিকতা নিয়ে ফিরেছিলেন তারা।  লড়াইয়ের মানসিকতা। প্রতিযোগী মানসিকতা। রাহুল দ্রাবিড়ের ব্যাটিং, কুম্বলের বোলিং, অ্যাডিলেডে সৌরভের শতরান, ইরফান পাঠানের অনবদ্য সুইং বোলিং। একটা দলগত লড়াইয়ের ছবি এঁকে এসেছিল সৌরভরা। সেবার সিরিজ না জিতলেও  ভারত একটা লড়াই দিয়ে এসেছিল।

পরে ধোনির ভারত যেটা করতে পারেননি। তবে এবার সেটাই করে দেখাল বিরাট কোহলির ভারত এবং সিরিজও জিতল। সেটাও প্রথমবার। সোমবার ২-১-এ  বর্ডার-গাভাসকর ট্রফি জিতল ভারত। এই জয় সৌরভের কাছেও ঐতিহাসিক। তবে সেটা কি তিরাশির বিশ্বকাপের থেকেও বেশি ঐতিহাসিক? শাস্ত্রীর মন্তব্যে ‘হা হা’ করে হাসলেন সৌরভ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign