মুক্তিযুদ্ধকালীন কমান্ডার নিজাম উদ্দিন আর নেই

রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ১০:৩০ অপরাহ্ণ | 248 বার

মুক্তিযুদ্ধকালীন কমান্ডার নিজাম উদ্দিন আর নেই
নিজাম উদ্দিন (ফাইল ফটো)
Advertisements

পাবনার সাঁথিয়া উপজেলার মুক্তিযুদ্ধকালীন মুক্তিযুদ্ধের কমান্ডার পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, তিনবার নির্বাচিত সাঁথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক পজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আর নেই।

শনিবার (০৭ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে এগারোটায় তার নিজ বাড়িতে মৃৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি স্ত্রী, দুইপুত্র লে. কর্ণেল নাজমুল সা’দাত ও গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নবী নেওয়াজ দুই শিক্ষিকা কন্যা নীলা ও শিলাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৫০ সালের ৩ জুলাই নিজাম উদ্দিন সাঁথিয়া উপজেলার গোপালপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের নেতা ছিলেন। তিনি শাহজাদপুর কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন।

তার মৃত্যুতে পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, সাবেক স্বরাষ্ট্রপ্রতি মন্ত্রী এ্যাড: শামসুল হক টুকু এমপি, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সেক্টস কমার্ন্ডাস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১ পাবনা জেলা শাখার সভাপতি আসম আব্দুর রহিম পাকনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

তিনি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নিজগ্রাম গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। সাঁথিয়াবাসীর সেবা ও অধিকার বাস্তবায়নের জন্য তিনি সাঁথিয়া ফাউন্ডেশন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন।

রোববার (০৮ ডিসেম্বল) বাদ যোহর সাঁথিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাযা ও বিকেল ৩টায় নিজগ্রাম গোপালপুরে ২য় নামাযে জানাযা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh