মানুষের সেবায় অভিনব এগিয়ে আসা

শনিবার, ০৪ এপ্রিল ২০২০ | ১০:৪৬ অপরাহ্ণ | 1048 বার

মানুষের সেবায় অভিনব এগিয়ে আসা
Advertisements

করোনাভাইরাস নিয়ে আতংক যেন কাটছেই না। দিন দিন মনে হয় আরো বাড়ছে শঙ্কার পরিমাণ। তার মধ্যে সবাইকে ঘরে থাকার আহবান সর্বস্তরে। বন্ধ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। তারপরও ঘরবন্দি মানুষ জরুরী প্রয়োজনে ঘরের বাইরে যেতে বাধ্য হচ্ছেন।

অপরদিকে, উপজেলা প্রশাসনও হিমশিম খাচ্ছে বিভিন্ন দিক দেখভাল করতে গিয়ে। কখনও বাজারে লোকসমাগম কমাতে, কখনও মোবাইল কোর্ট পরিচালনা, কখনওবা কর্মহীনদের পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া।

তবে এমন পরিস্থিতির মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনটি স্ট্যটাস দৃষ্টি কেড়েছে সবার। অনেকের কাছে হয়তো স্বস্তির খবর। এ যেন মানুষের সেবায় এক অভিনব এগিয়ে আসা।

তাদের মধ্যে সংবাদকর্মী হাবিবুর রহমান শিমুল বিশ্বাস ঘরবন্দি মানুষ যাদের বাইরে যাওয়ার মতো মানুষ নেই তাদের জরুরী খাদ্য ও ওষুধ বাজার থেকে নিয়ে বাড়িতে পৌঁছে দিতে চেয়েছেন। অন্যজন সঙ্গীত শিক্ষক দেওয়ান জামিউল ইসলাম কাবলী উপজেলা প্রশাসনের ফোন কলে খাদ্য পৌঁছে দেয়ার কাজে সহযোগিতা করার আগ্রহ দেখিয়েছেন। আর ছাত্রলীগ নেতা আব্দুল ওয়াহেদ বকুলসহ তিন বন্ধু জরুরী খাদ্য সামগ্রী বাড়িতে পৌঁছে দিতে সহযোগিতা করার আগ্রহ দেখিয়েছেন। পন্য হাতে পেয়ে টাকা পরিশোধ করা যাবে।

সম্প্রতি তাদের এ আগ্রহের কথা জানিয়ে নিজেদের ফেসবুক ওয়ালে পোস্ট দিয়েছেন। দৈনিক আমার সংবাদের চাটমোহর প্রতিনিধি হাবিবুর রহমান শিমুল বিশ্বাস লিখেছেন ‘করোনা ভাইরাস কারনে চাটমোহরে বসবাসরত কেউ বাইরে বের হবেন না । বাইরে গিয়ে নিত্যপন্য, ঔষুধ আনার মতো যাদের কেউ নেই। তারা নির্দিধায় আমাকে ফোন দিবেন। আমি ও আমার মোটর সাইকেল সবসময় প্রস্তুত। আপনি টাকা আর লিস্ট হাতে ধরিয়ে দেবেন। আমি যতো দ্রুত সম্ভব আপনার দোরগোড়ায় পৌঁছে দেব। তবুও করোনা ভাইরাস মোকাবেলায় সবাই ঘরে থাকুন। নিরাপদে থাকুন ‘ প্রয়োজন মনে করলে শিমুলকে ফোন করে সেবা নিতে পারেন। তার মোবাইল নাম্বার : ০১৭৫০-০৯৭৫২১।

অন্যদিকে, চাটমোহরের সঙ্গীত শিক্ষক ওস্তাদ দেওয়ান জামিউল ইসলাম কাবলী তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘চাটমোহরের ইউএনও সাহেব গরীব দুস্থদের বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিচ্ছেন। আমি এর বাহক হতে চাই। আমি সেচ্ছায় খাদ্য পৌঁছে দিতে সহযোগিতা করবো। যদি আমাকে ইউএনও সাহেব সে সুযোগ দেন।’ তার মোবাইল নাম্বার: ০১৭১৮-৩০৯৭০০।

চাটমোহর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আব্দুল ওয়াহেদ বকুল তার ফেসবুকে লিখেছেন, ‘ঘরে থাকুন, নিজে ভাল থাকুন, পরিবার বাঁচান, দেশ বাঁচান। জরুরী খাদ্য সামগ্রীর জন্য আমাদের সহায়তা নিতে পারেন। আমরা আপনার বাসায় গিয়ে পৌঁছে দিয়ে আসবো। শুধুমাত্র পণ্য হাতে পাবার পর পণ্যের বিল পরিশোধ করবেন। শুধুমাত্র চাটমোহর পৌর সদরের জন্য।’ তাদের সাথে যোগাযোগের নাম্বার : বকুল ০১৭৪৩-৪৪৯৫৮৫, শিহাব ০১৭৩৭-২১৪৭৪৭, সাগর ০১৭৪৫-৯৬৪৯১৬।

অর্থাৎ যাদের বাড়িতে বাজার করার বা ওষুধপত্র আনার মতো লোক নেই, তারা নিশঙ্কচে এইসব মানুষদের ফোন করে বিনামূল্যে সহযোগিতা নিতে পারেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা আপনাদের সহযোগিতা করতে প্রস্তুত। আর উপজেলা নির্বাহী কর্মকর্তাও জরুরী খাদ্য সামগ্রী অসহায় মানুষের ঘরে পৌঁছে দেয়ার কাজে একজন সহযোগী হিসেবে দেওয়ান জামিউল ইসলাম কাবলীকে কাজে লাগাতে পারেন স্বেচ্ছাসেবী হিসেবে।

করোনা প্রেক্ষাপটে চাটমোহরকে ভালবেসে, চাটমোহরের মানুষের পাশে দাঁড়াতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে এসব মানবিক মানুষগুলোর সিদ্ধান্ত প্রশংসনীয় বলছেন সচেতন মহল।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh