মানসিক রোগী নিয়ে বিপাকে অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ

সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ১১:০৬ অপরাহ্ণ | 337 বার

মানসিক রোগী নিয়ে বিপাকে অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ
এই যুবতী মানসিক রোগীকে ফেলে পালিয়েছেন তার মা

অসহায় ও আশ্রয়হীনদের বিনামূল্যে আশ্রয় দেওয়ার সুযোগে আশ্রয়দাতাদের বিপদে পরতে হচ্ছে। সম্প্রতি পাবনা শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমে এমটাই ঘটনা ঘটছে।

আশ্রমে আশ্রয় নিয়ে সুযোগে বুঝে এক যুবতি মানসিক রোগীকে ফেলে পালিয়েছেন তার মা। আর এতে করে ওই যুবতি মানসিক রোগীকে নিয়ে বিপাকে পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। এ ঘটনায় পাবনা থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

জানা গেছে, সারা দেশ থেকে প্রতিদিন অসংখ্য মানসিক রোগী চিকিৎসার জন্য পাবনার হেমায়েতপুরে শ্রীশ্ রী ঠাকুর অনুকূল চন্দ্র আশ্রম সংলগ্ন মানসিক হাসপাতালে আসেন। হাসপাতালে স্থান সংকুলান সাপেক্ষে নতুন রোগী ভর্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ।

যারা ভর্তি হতে পারেনা কিংবা অসময়ে আসেন মানসিক হাসপাতালে তাদের জন্য কোন থাকা খাওয়ার ব্যবস্থা না থাকায় শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ বিনামূল্যে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে থাকে।

গত ১২ জুন এক যুবতি মানসিক রোগীকে নিয়ে আশ্রমে আশ্রয় নেন তার মা। এ পর্যায় সুযোগ বুঝে ওই যুবতি মানসিক রোগীকে ফেলে রেখে পালিয়ে যান তার মা। এর পর থেকে ওই যুবতী মানসিক রোগীকে নিয়ে বিপাকে পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। এ ঘটনারপর আশ্রম কর্তৃপক্ষ পাবনা থানায় সাধারন ডাইরী করেছে।

এ ব্যাপারে শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তাপস কুমার রায় বলেন, আশ্রমে যারা আশ্রয় নেন রেজিষ্টারের মাধ্যমে তাদের বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়। কিন্তু এই রোগী আশ্রয় গ্রহনের পরপরই অন্য রোগীর স্বজনদের কাছে ওই যুবতী মানসিক রোগীকে কিছু সময়ের জন্য দেখতে বলে কিছু কাগজ আনার কথা বলে পালিয়ে যান তার মা। যে কারণে তার তথ্য সংগ্রহ করা সম্ভব হয়নি। বিভিন্নভাবে চেষ্ঠা করেও তার নাম ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে তিনি সরকারী বে-সরকারী সংস্থার সহযোগীতা কামনা করেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign