ভারী বর্ষণ ও আকস্মিক বন্যায় বিপর্যস্ত কুয়েত

বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | ৭:২৬ অপরাহ্ণ | 458 বার

ভারী বর্ষণ ও আকস্মিক বন্যায় বিপর্যস্ত কুয়েত
সংগৃহিত ছবি
Advertisements

ভারী বর্ষণ ও আকস্মিক বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। বন্যা এমনই মারাত্মক আকার ধারণ করেছে যে, উপসাগরীয় অঞ্চলের ছোট এই দেশের সড়ক, সমুদ্র ও আকাশপথের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বন্ধ ঘোষণা করা হয়েছে সরকারি সব মন্ত্রণালয় ও শিক্ষা প্রতিষ্ঠান।

বুধবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ভারী বর্ষণের কারণে রাজধানী কুয়েত সিটির কিছু রাস্তায় চলাচল বন্ধ হয়ে পড়েছে। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কুয়েত নিউজ অ্যাজেন্সি (কুনা) বলছে, ভারী বৃষ্টিপাত এবং দৃষ্টিসীমা সর্বনিম্নে নেমে আসায় দেশের সবচেয়ে বড় সমুদ্রবন্দরের কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

কুয়েতের বেসামরিক বিমান পরিবহন পরিচালকের দফতর বলছে, খারাপ আবহাওয়ার কারণে কুয়েতের বিমানের সব ধরনের উড্ডয়ন ও অবতরণ বাতিল করা হয়েছে। কুনা বলছে, কুয়েতগামী সব আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে সৌদির আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মাম ও বাহরাইনের রাজধানী মানামায় অবতরণের নির্দেশ দেয়া হয়েছে।

দেশটিতে ভয়াবহ এই বন্যা দেখা দেয় এক সপ্তাহ আগে। এতে এখন পর্যন্ত একজনের প্রাণহানি ঘটেছে। বন্যায় নাগরিক ভোগান্তি নিরসনে ব্যর্থতার দায় নিয়ে দেশটির সরকারি কর্মবিষয়ক মন্ত্রী পদত্যাগ করেছেন।

কুয়েতের আবহাওয়া বিভাগ বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ৩০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ বর্ষণ। চলতি সপ্তাহের শুরুর দিকে দেশটির সব মন্ত্রণালয়ের পাশাপাশি সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না ঘটনায় স্কুল, কলেজ-সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh