‘ভারতীয় বাংলা সিরিয়াল আবার শুরু শনিবার’

বৃহস্পতিবার, ২৩ আগস্ট ২০১৮ | ৯:৪২ অপরাহ্ণ | 449 বার

‘ভারতীয় বাংলা সিরিয়াল আবার শুরু শনিবার’
ফাইল ফটো
Advertisements

গত কয়েকদনি বন্ধ থাকার পর অবশেষে মমতা বন্দোপাধ্যায়ের হস্তক্ষেপে শনিবার (২৫ আগস্ট) থেকে ভারতীয় বাংলা চ্যানেলে আবার দেখা যাবে সিরিয়ালের নতুন পর্ব।

বৃহস্পতিবার  (২৩ আগস্ট) অভিনেতা-প্রযোজকদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন মমতা।

জ্বি-বাংলা, স্টার জলসাসহ বিভিন্ন চ্যানেলে বন্ধ থাকা সিরিয়াল নিয়ে বৃহস্পতিবার নড়েচড়ে বসেন মমতা। রাজ্যের প্রশাসন ভবন নবান্নে ডেকে পাঠান দুই পক্ষের লোকদের।

দীর্ঘ এক ঘণ্টার মিটিং শেষে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, মিটিং খুব ভালো হয়েছে। সব পক্ষই মন খুলে কথা বলেছে। শুক্রবার সকাল থেকে শুটিং শুরু হবে। ভাষার দিক থেকে বাংলাভাষী সারা পৃথিবীতে ছড়িয়ে আছে। এটা বাঙালির গর্ব। সারা পৃথিবীতে পশ্চিমবাংলার অভিনেতা-অভিনেত্রীরা জনপ্রিয়। কয়েকদিন একটা সংকট সৃষ্টি হয়েছিল, আজ তা মিটে গেছে।

তিনি জানান, ‘একটা কমিটি গঠন করা হয়েছে কলাকুশলী, টেকনেশিয়ান ও প্রযোজকদের নিয়ে। তারা প্রতি মাসে বসে তাদের সমস্যা নিজেরা মেটাবেন। আগামীকাল থেকে কাজ শুরু হবে এবং দর্শকরা একদিন পর থেকেই সিরিয়ালের নতুন অংশগুলো দেখতে পাবেন।’

আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, সবাইকে ধন্যবাদ এ সমস্যা মেটানোর জন্য। বিশেষ করে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ। তার হস্তক্ষেপে এ সমস্যার সমাধান হলো। প্রযোজকরা সব কিছু মেনে নিয়েছেন। শুক্রবার থেকেই শুটিং শুরু হবে।

দিনে ১০ ঘণ্টার বেশি কাজ করতে হলে ওভারটাইম বাবদ পারিশ্রমিক দিতে হবে। ১৪ ঘণ্টার বেশি কাজ কোনো মতেই নয় এবং প্রতি মাসের ১৫ তারিখের মধ্যে পারিশ্রমিক মিটিয়ে দেওয়াসহ পাঁচ দফা দাবি ছিল বাংলা ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের। যতদিন এটা না হবে ও যাবতীয় পুরনো বকেয়া যতদিন না মেটাবে ততদিন কাজ বন্ধ রাখবেন তারা। এ ঘোষণা আছে তাদের পক্ষ থেকে। ফলে চূড়ান্ত অনিশ্চয়তার সম্মুখীন হয় ইন্ডাস্ট্রির তিন হাজার অভিনেতা ও পাঁচ হাজার টেকনিশিয়ানের।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh