ভাঙ্গুড়ায় দাম বেড়েছে পেঁয়াজের, কমেছে কাঁচামরিচের

বুধবার, ০৯ জুন ২০২১ | ৬:৩৮ অপরাহ্ণ | 151 বার

ভাঙ্গুড়ায় দাম বেড়েছে পেঁয়াজের, কমেছে কাঁচামরিচের

গত কয়েকদিনে পাবনার ভাঙ্গুড়ায় খুচরা বাজারে পেঁয়াজের দাম কেজি প্রতি ১০ টাকা বেড়েছে । আর ১০ টাকা দাম কমেছে কাঁচা মরিচের।

বুধবার ( ০৯ জুন ) পৌর শহরের শরৎনগর হাট ঘুরে দেখা গেছে, প্রতি কেজি দেশি পেঁয়াজ মানভেদে খুচরা ৪৫/৫০ টাকায় বিক্রি হচ্ছে। আর কাঁচা মরিচ বিক্রি হচ্ছে কেজিতে ২০ টাকা।

প্রতিবছর এদিনে কাঁচা মরিচের দাম অনেক চড়া থাকলেও এবছর দাম অনেক কম । এতে করে স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতা সাধারণ। দাম কম হওয়ায় অনেকেই বেশি করে কিনছেন কাঁচা মরিচ।

কাঁচামাল ব্যবসায়ীরা বলছেন, এবছর মোকামে কাঁচা মরিচের আমদানি বেশি হওয়ায় দাম কমেছে। তবে আসছে বর্ষায় দাম বাড়বে। পেঁয়াজের দামও বৃদ্ধি পাবে আরো।

এদিকে শাকসবজির দাম রয়েছে মানুষের নাগালের ভিতর। শীতকালীন সবজি ফুলকপি ও মুলা এখন বছরজুড়ে চাষ হওয়ায় ইতোমধ্যে তা বাজারে উঠতে শুরু করেছে।

ফুলকপি বিক্রি হচ্ছে ৬০ টাকা আর মুলার দাম প্রতি কেজি ২০ টাকা। এছাড়া প্রকারভেদে রসূন ৫০/৬০ টাকা, আদা ১শ’ টাকা, সব রকমের আলু ২০ টাকা, পটল ৩০ টাকা, বেগুণ ৩০ টাকা, ঢ়েঁড়শ ৩০ টাকা, করলা ৬০ টাকা, ঝিঙে ৩০ টাকা ও পুঁইশাক ১০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign