ভাঙ্গুড়ায় ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:৩৯ অপরাহ্ণ | 692 বার

ভাঙ্গুড়ায় ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা
প্রতিকী ছবি
Advertisements

ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে পাবনার ভাঙ্গুড়া উপজেলার দোহারী গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

৫ম শ্রেণীর এক ছাত্রীর পিতা রঞ্জু হোসেন বাদি হয়ে ১৫ ফেব্রুয়ারি প্রধান শিক্ষক মসিউর রহমান ওরফে জানিক এর বিরুদ্ধে ভাঙ্গুড়া থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান ক্লাসে পাঠদানের সময় দীর্ঘদিন যাবৎ ছাত্রীদের পেছনে দাঁড়িয়ে স্পর্শকাতর স্থানে হাত দেন এবং আপত্তিকর কথাবার্তা বলে ছাত্রীদের যৌন নিপীড়ন করে আসছেন। সে সময় ছাত্রীরা প্রতিবাদ করলে তাদরেকে ধমক দিয়ে বেত্রাঘাত করে থামিয়ে দেন তিনি।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ওই শিক্ষক ৫ম শ্রেণিতে গিয়ে পাঠদান অবস্থায় পূর্বের ন্যায় ব্যবহার করে আপত্তিকর কথাবার্তা বলতে থাকেন। সে সময় ছাত্রীরা জোটবদ্ধ হয়ে প্রতিবাদ করে ক্লাস থেকে বের হয়ে অন্যান্য শিক্ষক ও অভিভাবকদের নিকট প্রকৃত ঘটনা জানায়।

প্রধান শিক্ষক কর্তৃক ছাত্রীদের যৌন নিপীড়নের এই খবর ছড়িয়ে পড়লে মুর্হুতের মধ্যে আশপাশ থেকে প্রায় অর্ধশত ছাত্রছাত্রীর অভিভাবক স্কুল চত্বরে উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে খুঁজতে থাকে। কিন্তু এর আগেই অবস্থা বেগতিক দেখে অভিযুক্ত প্রধান শিক্ষক বিদ্যালয় থেকে বের হয়ে গা ঢাকা দেন।

ঘটনার বিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষক মসিউর রহমান জানিক এর মোবাইলে রোববার দুপুরে একাধিকবার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়।

অভিযোগের সত্যতা স্বীকার করে দোহারী গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালেয়র ম্যানেজিং কমিটির সভাপতি আলী আজগর বলেন,ওই প্রধান শিক্ষক এ বিদ্যালয়ের যোগদানের পর থেকেই ছাত্রীদের সাথে পাঠদান কালে অশালীন আচারণ, আপত্তিকর কথাবার্তা ও ছাত্রীদের যৌন নিপীড়ন করার অভিযোগ পেয়ে একাধিকবার তাকে শর্তক করার পরও তিনি সংযত হয়নি।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার ওসি মাসুদ রানা বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষক বিরুদ্ধে একই বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীরকে যৌন নিপীড়নের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। তবে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh