বেড়ায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু

বুধবার, ০৮ এপ্রিল ২০২০ | ৫:১৫ অপরাহ্ণ | 82 বার

বেড়ায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু
প্রতিকী ছবি
Advertisements

পাবনার বেড়া উপজেলায় নিউমোনিয়ায় ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে খুশি নামের পাঁচ মাস বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলা সদরের সানিলা শাহপাড়া মহল্লার দিনমজুর খোরশেদ আলমের মেয়ে। তবে নিহতের পরিবারের অভিযোগ, চিকিৎসকের অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত ডাক্তার শারমিন খাতুন জানান, খোরশেদ আলমের মেয়ে খুশি কয়েকদিন ধরে নিউমোনিয়া ও ডায়রিয়ায় ভুগছিল। বুধবার (০৮ এপ্রিল) সকালে খুশির অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার মৃত ঘোষনা করেন।

অন্যদিকে মৃত শিশু খুশির বাবা খোরশেদ আলমের অভিযোগ, নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত খুশিকে ৭ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে ভর্তি না করে যেনতেনভাবে দেখে ব্যবস্থাপত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। বুধবার সকালে পুনরায় তার অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মিলন মাহমুদ বলেন, বাচ্চাটির নিউমোনিয়া ও ডায়রিয়ার লক্ষণ ছিল। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন। এরপরেও যদি কারও দায়িত্ব পালনে কোনো গাফিলতি থাকে তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh