বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের ইন্তেকাল

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | ৮:২০ অপরাহ্ণ | 151 বার

বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের ইন্তেকাল
Advertisements

পাবনা শহরের আটুয়া (বড় বাড়ি) লাইব্রেরি বাজার এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন আর নেই। শনিবার সকাল সাড়ে নয়টায় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন। তিনি দীর্ঘদিন ডায়াবেটিক রোগে ভুগছিলেন।

চলতি মাসের প্রথম সপ্তাহে তিনি পরপর দুইবার বাথরুমে পরে যায়। তাকে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে এরপর ঢাকায় বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরিক্ষায় তার কিডনী ও ফুঁস ফুঁসে জটিল সমস্যা দেখা যায়। দুদিন চিকিৎসার পর শুক্রবার তাকে পাবনা নিজ বাড়িতে আনা হয়। শনিবার সকালে তিনি ইন্তেকাল করেন।

আটুয়া বড় বাড়ির বাসিন্দা প্রয়াত আবুল হোসেনের বড় ছেলে মোজাফ্ফর হোসেনের জানাযা শনিবার আটুয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। জানাযা পরিচালনা করেন কৃষ্ণপুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোশাররফ হোসেন। মরদেহ চকছাতিয়ানী গোরস্থানে দাফন করা হয়।

এর আগে জাতীয় পতাকা আচ্ছাদিত জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং গার্ড অব অর্নার প্রদান করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন সহ মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ।

পাবনার বাসিন্দা হলেও বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন রাজশাহীর বিভিন্ন অঞ্চলে বীর শ্রেষ্ট ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ও কর্নেল নুরুজ্জামানের নেতৃত্ব সম্মুখ যুদ্ধে অংশ গ্রহন করেন। মৃত্যুকালে তিনি এক ভাই, ভাতিজা- ভাতিজী সহ আত্বীয় স্বজন, সহযোদ্ধা ও গুনগ্রাহী রেখে গেছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh