বিএনপির ইশতেহারে ১৮ প্রতিশ্রিুতি

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | ৬:৩৭ অপরাহ্ণ | 395 বার

বিএনপির ইশতেহারে ১৮ প্রতিশ্রিুতি
সংগৃহিত ছবি
Advertisements

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণতন্ত্র ও আইনের শাসন, স্বাধীন বিচার বিভাগ, ক্ষমতার বিকেন্দ্রীকরণ, মত প্রকাশের স্বাধীনতার প্রতিশ্রুতিসহ রূপকল্প ২০৩০ -এর আলোকে ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করলো বিএনপি।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর হোটেল লেকশোতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ইশতেহার উত্থাপন করেন।

উল্লেখ্য, বিএনপির প্রধান নির্বাচনী জোট জাতীয় ঐক্যফ্রন্ট সোমবার (১৭ ডিসেম্বর) বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ৩৫ দফা ইশতেহার ঘোষণা করেছে।

জোটটির শীর্ষ নেতা ড. কামাল হোসেন এই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সম্বনয় করে ভিশন ২০৩০ শিরোনামে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে সংক্ষিপ্ত রূপরেখা দিয়েছিলেন, তার ভিত্তিতেই নির্বাচনের ইশতেহার ঘোষণা করা হয়।

ইশতেহারে অন্য দফা গুলোর মধ্য রয়েছে, জাতীয় অথনীতিতে প্রবৃদ্ধির হার ১১ শতাংশে উন্নতিকরণ, সকল মুক্তিযোদ্ধাকে রাষ্টের সম্মানিত নাগরিক হিসাবে ঘোষণা, যুব নারী ও শিশুদের জাতীয় উন্নয়নে অংশ গ্রহণ নিশ্চিতকরণ, শিক্ষা কমসংস্থান, জ্বালানী, তথ্য প্রযুক্তি, ক্রীড়া ও সংস্কৃতি, বৈদিশিক ও প্রবাসী কল্যান, কৃষি ও শিল্প, স্বাস্থ্য ও চিকিৎসা, প্রতিরক্ষা ও পুলিশ, আবাসন পেনশন ফান্ড ও রেশনিং ব্যবস্থা প্রতিষ্ঠা, পরিবেশ, পররাষ্ট এবং ক্ষুদ্র নৃ গোষ্ঠী ও সংখ্যালঘু সম্প্রদায়ের জীবন সম্পদ, সম্ভ্রম ও মযাদার সুরক্ষার প্রতিশ্রুতি রয়েছে বিএনপি ইশতেহারে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh