বালিশকান্ডের ঠিকাদার শাহাদতের জামিন বাতিল চায় দুদক

বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০ | ২:৫০ অপরাহ্ণ | 37 বার

বালিশকান্ডের ঠিকাদার শাহাদতের জামিন বাতিল চায় দুদক
Advertisements

রূপপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বালিশকান্ডের মুলহোতা ঠিকাদার শাহাদত হোসেনকে নিম্ন আদালতের দেয়া জামিন বাতিল চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করেছে সংস্থাটি।

জামিন বাতিল করার আবেদন করার কথা জানিয়েছেন দুদক এর আইনজীবী খুরশীদ খান। তিনি বলেন, ২৭ আগস্ট পাবনার আদালত ঠিকাদার শাহাদতকে জামিন দিয়েছেন। পরে ওই রাতেই তিনি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান। এই জামিনাদেশের বিরুদ্ধে ‘রিভিশন’ করে তার জামিন বাতিল করার আবেদন করেছি।

তিনি আরও জানান, আশা করছি আগামী সপ্তাহে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চে এটি উপস্থাপন হবে।

গত বছরের ১২ ডিসেম্বর পাবনার এই ঠিকাদারের বিরুদ্ধে মামলা করে দুদক। শাহাদত হোসেনের বিরুদ্ধে দুদক পাবনা কার্যালয়ও আলাদা দু’টি মামলা দায়ের করে। উক্ত মামলায় অভিযোগ করা হয় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আসবাবপত্র সরবরাহে অস্বাভাবিক দর দিয়ে তারা প্রায় ১৬ কোটি টাকা তছরূপ করেছে। মামলাটি তদন্ত করছে দুদক পাবনা সমন্বিত জেলা কার্যালয়।

দুদক পাবনা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোয়াজ্জেম হোসেন বলেন, শাহাদতের আইনজীবীগণ পাবনা জেলা ও দায়রা জজ আদালতে তার জামিনের আবেদন করেছিলেন আগস্টের শেষ সপ্তাহে। শুনানী শেষে পাবনা জেলা ও দায়রা জজ মকবুল আহসান তার জামিন আবেদন মঞ্জুর করেন। ২৭ আগস্ট তড়িঘড়ি করে জামিনের আদেশ গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠালে রাতেই কাশিমপুর কারাগার থেকে তিনি ছাড়া পান।

উল্লেখ্য, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক ভবনের জন্য একটি বালিশ ক্রয় করতে ৫ হাজার ৯৫৭ টাকা এবং তা ফ্ল্যাটে তুলতে আরও ৭৬০ টাকা ব্যয় দেখানো হয়। এ ছাড়া প্রতিটি চুলা ক্রয় করতে ৭ হাজার ৭৪৭ টাকা এবং তা ফ্ল্যাটে তুলতে ৬ হাজার ৬৫০ টাকা ব্যয় দেখানো হয়। একটি ইস্তিরি ক্রয় করার জন্য ৪ হাজার ১৪৫ টাকা এবং তা তুলতে ব্যয় দেখানো হয় ২ হাজার ৯৪৫ টাকা।

এভাবে রূপপুর প্রকল্পে কেনাকাটায় পুকুর চুরির সংবাদ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ হলে দুদক তদন্তে নামে। এসব ঘটনায় ১৩ জন প্রকৌশলীসহ ঠিকাদারদের বিরুদ্ধে একধিক মামলা দায়ের করে দুদক।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh