এশিয়া কাপের সুপার ফোর

বাংলাদেশ-ভারত মুখোমুখি আজ

শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ২:৩৩ অপরাহ্ণ | 345 বার

বাংলাদেশ-ভারত মুখোমুখি আজ

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় শুক্রবার বিকাল ৫ টা ৩০ মিনিটে দুবাই ইন্টারন্যাশন্যাল স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

আবুধাবিতে বৃহস্পতিবার আফগানিস্তানের সাথে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলার পর ১৭ ঘন্টার ব্যবধানে আজ আবারো মাঠে নামবে বাংলাদেশ। সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইয়ে। তাই আফগানদের বিপক্ষে ম্যাচ শেষেই ঘন্টা দুয়েকের ভ্রমণ ঝক্কি পোহাতে হয়েছে মাশরাফী-সাকিবদের।

আফগানিস্তানের বিপক্ষে মুশফিক ও মুস্তাফিজ বিশ্রামে থাকলেও, ভারতের বিপক্ষে ফিরতে পারেন দু’জনই। কোচ স্টিভ রোডসের বড় মাথা ব্যথার নাম ইনজুরি।

২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ-ভারত আলাদা উত্তেজনা ছড়ায়। দুই দেশের দর্শকদের কাছে ভারত-বাংলাদেশের ম্যাচ এখন বেশ আকর্ষণীয়।

দেখে নিন ভারত-বাংলাদেশ ম্যাচের আগের ওয়ানডেতে দুই দলের মুখোমুখি পরিসংখ্যান :-

বাংলাদেশ-ভারত মোট মুখোমুখি ৩৩ টি ম্যাচে। ভারত জিতেছে ২৭ টি ম্যাচ। বাংলাদেশ জিতেছে ৫ টি ম্যাচ। একটি ম্যাচের ফলাফল আসেনি।

এর মধ্যে এশিয়া কাপে দশবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে নয়বারই জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ভারতকে একবার হারানোর সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের। কিন্তু পাঁচ জয়ের দুটিই এসেছে শেষ চার ম্যাচে।

শ্রীলংকাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপ শুরু করা বাংলাদেশকে টানা দুই দিনে খেলতে হচ্ছে দুটি ম্যাচ। অবশ্য হঠাৎ সূচি বদলে যাওয়ায় কাল আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি রূপ নিয়েছিল নিছক মর্যাদার লড়াইয়ে।

দুবাইয়ে আজ তাদের কাছে দলের প্রত্যাশা থাকবে বিশেষ কিছুর। প্রথমবারের মতো এশিয়ার রাজা হওয়ার স্বপ্নপূরণে এই ম্যাচটিই হতে পারে বাঁক বদলের প্রথম ধাপ।

ভারতকে হারাতে পারলে ফাইনালের পথ অনেকটাই মসৃণ হয়ে যাবে। সুপার ফোরে চার দলই একবার করে পরস্পরের মুখোমুখি হবে। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়টা প্রত্যাশিত। আর তিন ম্যাচের দুটিতে জিতলে ফাইনাল অনেকটাই নিশ্চিত। কিন্তু আজ হারলে আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে বাড়তি চাপ নিয়ে খেলতে হবে বাংলাদেশকে।

এদিকে এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোরের আরেক ম্যাচে আজ পাকিস্তানের বিপক্ষে নামবে আফগানিস্তান। আবুধাবীর শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign