প্রফেসর আব্দুল মান্নান

বঙ্গবন্ধু বাংলার মানুষকে সন্তানের মতো ভালোবাসতেন বলে নিজের নিরাপত্তার কথা ভাবেননি

শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৮:৪৭ অপরাহ্ণ | 693 বার

বঙ্গবন্ধু বাংলার মানুষকে সন্তানের মতো ভালোবাসতেন বলে নিজের নিরাপত্তার কথা ভাবেননি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। ছবি : খোঁজখবর.নেট
Advertisements

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র ১৯৭১ সাল থেকেই শুরু হয়েছিল। দেশী-বিদেশী গোয়েন্দা সংস্থারা তাঁকে বারবার সতর্ক করেছেন। কিন্তু তিনি বাংলার মানুষকে সন্তানের মতো ভালোবাসতেন। সন্তানের প্রতি পিতার যেমন অগাধ বিশ্বাস, আস্থা থাকে, তাঁর তাই ছিল। যার কারণে তিনি নিরাপত্তার বিষয়ে উদাসীন ছিলেন। এরই সুযোগ নিয়েছিলো তাঁরই ঘনিষ্ট সহচর মোশতাকসহ একদল বিপথগামী স্বার্থান্বেষী মহল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার বিশিষ্ট মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বঙ্গবন্ধুর সাথে তার স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর মতো রাজনৈতিক নেতৃত্বের গুণাবলী আর কোন বাঙালির মধ্যে ছিলো না।

তিনি সবার মধ্য থেকে অনন্য হয়ে উঠেছিলেন। মানুষকে আপন করে নিয়েছিলেন বলেই বাঙালি তাঁকে ভালোবেসেছিল। কিন্তু কিছু বেঈমান ১৯৭১ সাল থেকেই তাঁকে হত্যার ষড়যন্ত্র করতে থাকে। সফল হয় ১৯৭৫ সালে। পৃথিবীতে আর কোন নেতাকে এত রক্ত দিতে হয়নি জাতির জন্য, বঙ্গবন্ধুকে যত রক্ত দিতে হয়েছে। বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়া সরাসরি জড়িত ছিলেন বলে অভিযোগ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে শনিবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি, দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু, পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ। এছাড়া আরো বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ ও সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু।

আলোচনা সভার আগে অতিথিরা বঙ্গবন্ধু হলে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন। এছাড়া বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নান। এ সময় ‘৭৫ এর ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয় ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh