বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ : পাবনা সুগার মিলের জিএম লাঞ্ছিত

মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০ | ৭:৩৫ অপরাহ্ণ | 38 বার

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ : পাবনা সুগার মিলের জিএম লাঞ্ছিত
Advertisements

৬ মাসের বকেয়া বেতনের দাবিতে পাবনা সুগার মিলের শ্রমিক কর্মচারিদের দেওয়া সাতদিনের আল্টিমেটামের শেষ দিনে মিলের জিএম মোঃ সিদ্দিক আলী লাঞ্ছিত হয়েছেন। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে মিল চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিলের শ্রমিক-কর্মচারীরা তাদের বকেয়া বেতন প্রদানের দাবিতে মিল চত্বরে বিক্ষোভ মিছিল করছিলেন। মিছিল শেষে তাদের বেতন না দেওয়া পর্যন্ত কোন কর্মকর্তাকে অফিস করতে দেওয়া হবেনা এমন ঘোষণা দেয়। এ সময় মিলের অফিসে কর্মরত অবস্থায় ছিলেন পাবনা সুগার মিলের জিএম (প্রশাসন) মোঃ সিদ্দিক আলী।

আন্দোলনকারিরা মিছিল নিয়ে তাকে অফিস থেকে বের করে বাসায় জোর করে পাঠিয়ে দিচ্ছিলেন। এসময় অফিস চত্বরেই তাকে লাঞ্ছিত করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এক পর্যায়ে তিনি মাটিতে পড়ে গেলে তাকে উদ্ধার করে বাসায় পৌঁছে দেয় মিলের ওয়ার্কার্স ইউনিয়নের নেতারা।

এ বিষয়ে পাবনা সুগার মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল বলেন, খবর পেয়ে জিএম স্যারকে উদ্ধার করে তার বাসায় পৌঁছে দেওয়া হয়।

ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন বলেন, ৬ মাস বেতন না পেয়ে শ্রমিক-কর্মচারিরা মানবেতর জীবন যাপন করছেন। এই অবস্থায় তাদের মধ্যে থেকে কেউ জিএম মহোদয়কে লাঞ্ছিত করেছে।

সেখানে উপস্থিত মিলের শ্রমিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন, সাবেক সভাপতি ইব্রাহিম হোসেনসহ অন্যরাও এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এ বিষয়ে পাবনা সুগার মিলের জিএম মোঃ সিদ্দিক আলীর কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh