ফেসবুকে প্রশ্ন ফাঁসের গুজব : ২ কলেজছাত্র গ্রেপ্তার

বুধবার, ৩১ অক্টোবর ২০১৮ | ১২:১৩ পূর্বাহ্ণ | 702 বার

ফেসবুকে প্রশ্ন ফাঁসের গুজব : ২ কলেজছাত্র গ্রেপ্তার
গ্রেপ্তার দুই কলেজ ছাত্র
Advertisements

ফেসবুকে ভুয়া আইডি খুলে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে দুই কলেজ ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৯ অক্টোবর) গভীর রাতে পাবনার চাটমোহরে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মোবাইল ও ল্যাপটপ জব্দ করে পুলিশ।

আটকরা হল- চাটমোহর পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লার রবিউল ইসলামের ছেলে তামিম হোসেন (১৮) ও উপজেলার গুনাইগাছা গ্রামের হাবিবুর রহমানের ছেলে সবুজ হোসেন (১৮)।

তারা দু’জনেই চাটমোহর সরকারি ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। এ ঘটনায় মঙ্গলবার (৩০ অক্টোবর) পুলিশ বাদি হয়ে অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল জানান, সম্প্রতি তামিম ও সবুজ নামের ওই দুইজন প্রতারণার উদ্দেশ্যে ফেসবুকে ভুয়া আইডি খুলে তাদের কাছে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে বলে একটি পোস্ট দেয়।

পরে তারা ফেসবুকে গ্রুপ খুলে বেশকিছু জেএসসি পরীক্ষার্থীকে ওই গ্রুপে অ্যাড করে। এরপর প্রতিটি পোস্টের জন্য তারা তিনশ’ টাকা করে দাবি করে।

বিষয়টি থানা পুলিশের নজরে এলে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, তামিম ও সবুজ জিজ্ঞাসাবাদে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে।

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় চাটমোহর থানায় নিয়মিত মামলা দায়েরের পর মঙ্গলবার তাদের দু’জনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh