ফেঁসে গেলেন জয়সুরিয়া!

মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:০৮ অপরাহ্ণ | 314 বার

ফেঁসে গেলেন জয়সুরিয়া!
শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার সনাথ জয়সুরিয়া
Advertisements

শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার সনাথ জয়সুরিয়া ফেঁসে গেলেন। দুর্নীতির দায়ে বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কান তারকাকে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে তারা। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি জানায়, সনাথ জয়সুরিয়াকে আগামী দুই বছরের জন্য সব ধরণের ক্রিকেট ও ক্রিকেট সংশ্লিষ্ট কাজ থেকে নিষিদ্ধ করা হলো।

তখনই মূলত তার বিরুদ্ধে দুর্নীতির দায় উঠে। আইসিসি এর জন্য তার ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইসগুলো জমা দিতে বলে। যাতে আইসিসির তথ্য উদঘাটনে সাহায্য হয়। কিন্তু জয়সুরিয়া তার ডিভাইসগুলো জমা দেয়নি। আইসিসি তাদের বিজ্ঞপ্তিতে জানায়, আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৬ আইন অনুযায়ী- আইসিসির কর্মকাণ্ডে সাহায্য না করে সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করায় ও সঠিক তথ্য জমা না দেয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৭ আইন অনুযায়ী- তথ্য দিতে বিলম্বিত করা ও তথ্য নষ্ট করে ফেলার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইসিসির মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেন, ক্রিকেটকে দুর্নীতি থেকে দূরে রাখার জন্যই আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা। এর জন্য সবাই সবার জায়গা থেকে আমাদের সাহায্য করা উচিৎ।

উল্লেখ্য- শ্রীলঙ্কানদের হয়ে ১১০টি টেস্ট, ৪৪৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই সাবেক অধিনায়ক ও বিশ্বকাপ জয়ী ক্রিকেটার দায়িত্ব পালন করেন ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত লঙ্কান জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh