ফুল-জল দিয়ে মায়েদের পুজা করলেন সন্তানরা!

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ১২:৪৯ পূর্বাহ্ণ | 494 বার

ফুল-জল দিয়ে মায়েদের পুজা করলেন সন্তানরা!
Advertisements

মন্দিরে দূর্গা প্রতিমা। মন্দিরের বাইরে চেয়ারে বসা ছিলেন শতাধিক ‘মা’। পায়ের সামনে বসে ছিলেন তাদের সন্তানরা। থালায় সাজানো থরে থরে ফুল, ছিল ধূপকাঠি। মন্ত্র পাঠ ও উলু ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে মন্দির প্রাঙ্গন। শারদীয় দুর্গা পূজার শুভাষ্টমীতে সন্ধি পুজার পর শতাধিক মায়েদের তাদের সন্তানরা পায়ে ফুল-জল ও মন্ত্র উচ্চারণের মধ্যে দিয়ে মাতৃ পুজা করেন।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে দুর্গা পূজা উপলক্ষে পাবনার চাটমোহরে বিরল এই মাতৃ পুজার আয়োজন করে বোঁথর শ্রী শ্রী কালী মন্দির কমিটি। স্বাক্ষী হয়ে রইল মন্দিরে আসা শত শত পুর্ণ্যার্থী। পরে উপস্থিত মায়েরা মন্ত্র উচ্চারণের মাধ্যমে তাদের সন্তানদের আশীর্বাদ করেন। আবেগাপ্লুত অনেক মা ও ছেলের চোখেই এ সময় ছিল জল। KK-2

এ সময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রভাষক অশোক চক্রবর্তী, মন্দির কমিটির সভাপতি বীরেন দাস, সাধারণ সম্পাদক কিংকর সাহা, উপজেলা যুবলীগের সভাপতি সাজেদুর রহমান মাস্টার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব কুমার বিশ্বাস রাজু, স্থানীয় গ্রামবাসী পূর্ণ চন্দ্র বর্মণ, শহীদুল বিশ্বাসসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুজা পরিচালনা করেন সত্যেন্দ্র নাথ চক্রবর্তী।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh