ফিরে গেল বর, কনে রইল বাড়িতে!

রবিবার, ০৬ অক্টোবর ২০১৯ | ১:৩৮ পূর্বাহ্ণ | 541 বার

ফিরে গেল বর, কনে রইল বাড়িতে!

দশম শ্রেণীতে পডুয়া মাদ্রাসা ছাত্রী কনের বয়স পূর্ণ হওয়ার বাকি ছিল পাঁচ মাস। বর গার্মেন্টস কর্মী। দুই পরিবারের সম্মতিতে ভুয়া কাবিননামা তৈরি করে অন্যত্র নিয়ে গোপনে বিয়ে দেন পরিবারের লোকজন।

স্বামীর সঙ্গে শ্বশুর বাড়ি যাওয়ার কথা ছিল কনের। কিন্তু সেই বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। বন্ধ হয় কনের শ্বশুর বাড়ি যাওয়া। ফিরে যান বরসহ বরযাত্রীরা।

এমনই এক ঘটনা ঘটেছে শুক্রবার সন্ধ্যায় পাবনার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মল্লিকবাইন গ্রামে।

জানা গেছে, মল্লিকবাইন গ্রামের এক কৃষক তার দশম শ্রেণীতে পড়–য়া মেয়েকে পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের এক যুবকের সাথে গোপনে পাবনা নিয়ে ভুয়া কাবিননামা তৈরি করে বিয়ে দেন।

বিকেলে বরসহ বরযাত্রীরা আসেন কনেকে শ্বশুর বাড়ি নিয়ে যেতে। এ সময় কনের বাড়িতে চলছিল বরযাত্রী ও আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন।

গোপনে খবরটি পেয়ে কনের বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

কাবিননামা ভুয়া প্রমাণিত হওয়ার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি রায় দেন, ‘বিয়েটি বৈধ নয়। পাঁচ মাস পর (পূর্ণ বয়স্ক হওয়ার পর) বিয়ে করে কনেকে নিয়ে যাবে বর।’ সঙ্গে বরের ৪ হাজার জরিমানাও করেন তিনি।

এমন রায়ে মুহূর্তেই বিয়ে বাড়ির আনন্দ বিষাদে পরিণত হয়। অঙ্গীকারনামা এবং জরিমানার টাকা দিয়ে কনে ছাড়াই বাড়ি ফিরতে হয় বরকে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign