ফলোআপ : দুইবোনের মৃত্যুর ঘটনায় মেডিকেল টিমের পরিদর্শণ

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ | 370 বার

ফলোআপ : দুইবোনের মৃত্যুর ঘটনায় মেডিকেল টিমের পরিদর্শণ

পাবনার ফরিদপুরে আকস্মিক অসুস্থতায় সাথী ও বিথী নামে দুইবোনের মৃত্যুর ঘটনায় মেডিকেল টিম গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। ৬ সদস্যের মেডিকেল টিম রোববার ওই এলাকা পরিদর্শণ করেছে।

ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা, লুলু ওয়াল মারজানের নেতৃত্বে টিমের অন্যান্য সদস্যরা হলেন, স্যানিটারি ইন্সপেক্টর এস এম এ সবুর, স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রাজ্জাক, আমজাদ হোসেন, সিএইচসিপি নুরুল ইসলাম ও স্বাস্থ্য সহকারি মমতাজ খাতুন।

রোববার সকালে তারা উপজেলার হাদল ইউনিয়নের কালিকাপুর গ্রামের মৃত দুই বোন সাথী ও বিথীর বাড়িতে যান। সেখানে তার বাবা শহিদুল ইসলাম ও মা সুফিয়া খাতুনের সাথে কথা বলেন। এ সময় আতংকে অসুস্থ্যবোধ করা এলাকার কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন মেডিকেল টিমের সদস্যরা।

এ সময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে মেডিকেল টিমের প্রধান ডা, লুলু ওয়াল মারজান বলেন, সাথী ও বিথীর মৃত্যুর সঠিক কারণ এই মুহুর্তে বলা যাচ্ছে না। কারণ তারা শুধু বমি করতে করতে অসুস্থ্য হয়ে পড়ে। অন্য কোনো উপসর্গ দেখা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আর তাদের মৃত্যুর কারণে মুলত অন্যরা আতংকিত হয়ে অসুস্থ্য হয়েছে। এটা নিয়ে আতংকিত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। সেইসাথে সবাইকে পরিষ্কার পরিচ্ছন ও খাবারের বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, হঠাৎ করেই অসুস্থ্য হয়ে গত শুক্রবার (৩১ জানুয়ারি) রাতে সাথী নিজ বাড়ীতে এবং শনিবার (০১ ফেব্রুয়ারি) সকালে বিথি পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সাথী ও বিথি ফরিদপুর উপজেলার হাদল ইউনিয়নের কালিকাপুর গ্রামের শহীদ প্রামানিকের মেয়ে। এদের মধ্যে সাথী খাতুন অষ্টম শ্রেণীর ও বিথি চতুর্থ শ্রেণীর ছাত্রী ছিল।

তাদের মারা যাবার বিষয়ে চিকিৎসক বা সংশ্লিষ্টরা সঠিক কোন কারণ নিশ্চিত করে বলতে পারেনি। তবে খাদ্যে বিষক্রিয়া অথবা অজানা কোনো ভাইরাস এ তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন চিকিৎসক।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign