অধ্যক্ষের কক্ষে তালা

ফরম পূরণ করতে না পেরে চাটমোহরে শিক্ষার্থীদের বিক্ষোভ

রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯ | ৩:৩৭ অপরাহ্ণ | 557 বার

ফরম পূরণ করতে না পেরে চাটমোহরে শিক্ষার্থীদের বিক্ষোভ
Advertisements

পাবনার চাটমোহরে ফরম পূরণ করতে না পেরে শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ছাইকোলা ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পরে অধ্যক্ষসহ প্রধান গেটে তালা লাগিয়ে দেয়। এ সময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা কলেজ থেকে আত্মগোপনে চলে যান।

সরেজমিনে গিয়ে কলেজ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছাইকোলা ডিগ্রি কলেজে গত নভেম্বর মাসে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষে ১৫১ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। ফরম ফিলাপের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেন কলেজ কর্তৃপক্ষ। কয়েকদিন আগে ফরম ফিলাপ শুরুও হয়। উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষার জন্য শনিবার ছিল ফরম ফিলাপের শেষ দিন। কিন্তু নির্বাচনী পরীক্ষায় ৪৫ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়। কিন্তু অকৃতকার্য শিক্ষার্থীর মধ্যে থেকে গোপনে কলেজ কর্তৃপক্ষ প্রায় ৫/৬ জন ফরম ফিলাপের সুযোগ দিলেও অন্যদের না দেওয়ার বিক্ষোভ শুরু করে।

পরে অকৃতকার্য শিক্ষার্থীরা তাদের শেষবারের মতো সুযোগ দেওয়ার কথা বললে অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম অপারগতা প্রকাশ করেন। পরে অকৃতকার্য ওই শিক্ষার্থীরা বিক্ষোভ দেখাতে শুরু করলে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা আত্মগোপনে চলে যান। এরপর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষের কক্ষে এবং কলেজ ভবনে প্রবেশের গেটে তালা ঝুলিয়ে দেন এবং বিক্ষোভ মিছিল করে।

রবিন হোসেন, আসাদুল ইসলাম, সাগর হোসেনসহ বেশ কয়েকজন অকৃতকার্য শিক্ষার্থী অভিযোগ করে বলেন, শেষবারের মতো অধ্যক্ষ স্যারের কাছে সুযোগ চেয়ে আবেদন করতে আসলে তিনি আমাদের সাথে খারাপ ব্যবহার করেন এবং আমরা যেন কোনো দিন পাশ করতে না পারি এই দোয়া করে দেন। পরে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা কলেজ থেকে পালিয়ে যান বলে অভিযোগ শিক্ষার্থীদের। কেন অকৃতকার্যদের মধ্যে থেকে গোপনে ফরম ফিলাপের সুযোগ দেয়া হলো এমন অভিযোগ তোলেন তারা।

এ ব্যাপারে জানতে চেয়ে কলেজের অধ্যক্ষ মো. সাইফুল ইসলামের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বলেন, বিষয়টি শুনেছি। তাদেরকে (শিক্ষার্থী) অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh