প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল !

শুক্রবার, ০৯ জুলাই ২০২১ | ৬:৫৩ অপরাহ্ণ | 94 বার

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল !

পাবনার আটঘরিয়া উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের ঘরগুলোর চারপাশে জমে আছে পানি। দেয়াল গুলোতে ফাটল দেখা দিয়েছে। অভিযোগ রয়েছে, নিম্নমানের কাজের কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রকল্প পরিচালক বরাবর এক লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, মুজিবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল, দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন বাস্তবায়নে আশয়ণ-২ প্রকল্পের অধীনে পাবনার আটঘরিয়া উপজেলাতেও ভূমিহীনদের জমি ও ঘর দেয়া হচ্ছে। কিন্তু ঘর নির্মাণ শেষ হতে না হতেই ফাটল দেখা দেয়ায় আতংকে রয়েছে সুবিধাভোগীরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সুত্র জানায়, আটঘরিয়া উপজেলায় প্রথম পর্যায়ে ৮৫টি ঘর নির্মাণ করা হয়। এর মধ্যে দেবোত্তর ইউনিয়নে অভিরামপুর গ্রামে ৪০টি ঘর নির্মাণ করা হয়। তার মধ্যে ৩২টি ঘরে দেখা দিয়েছে ফাটল। আতঙ্কে অনেকেই ঘরে উঠছেন না।

অভিযোগ উঠেছে, ঘর নির্মাণে খুব নিম্নমানের ইট, বালি, সিমেন্ট ব্যবহার করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: ফুয়ারা খাতুন ঘর নির্মাণের জন্য বগুড়া থেকে মিস্ত্রি এনে নিম্নমানের কাজ করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় প্রশাসন কারো সাথে কথা না বলেই তাদের ইচ্ছেমতো ঘর নির্মাণ করেছে। এছাড়া সেখানে অনিয়ম ও দুর্নীতি করে নিম্নমানের ঘর নির্মাণ করা হয়েছে। তাই নির্মাণ করার সঙ্গে সঙ্গেই ঘরগুলোতে ফাটল দেখা দিয়েছে।

দেবোত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহায়মীনুল ইসলাম চঞ্চল বলেন, ঘরগুলো হস্তান্তর করা হয়েছে সবেমাত্র। আর এই সময়ের মধ্যে ফাটল দেখা দেওয়ায় অনেকইে আতঙ্কে ঘরে উঠছে না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: ফুয়ারা খাতুন বলেন, প্রথম পর্যায়ে যেসব ঘর নির্মাণ করা হয়েছে সেই ঘরগুলো ইতোমধ্যে হস্তান্তর করা হয়েছে। তবে ঘরগুলো ফেটে যাচ্ছে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘরগুলো মেরামতের কাজ চলছে।

আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মো: তানভীর ইসলাম বলেন, পথম পর্যায়ের ৮৫টি ঘরের মধ্যে ইতোমধ্যে ৩২টি ঘরে ফাটল দেখা দিয়েছে। এসব ঘর পরিদর্শণ করেও তার সত্যতা মিলেছে।

তিনি বলেন, ঘর নির্মাণে অনিয়ম ও অবহেলার বিষয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক বরাবর এলাকাবাসী একটি অভিযোগ দায়ের করেছেন। তবে বিষয়টি তদন্ত করে দেখা উচিত।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign